নিজস্ব প্রতিবেদন: খাতায় কলমেই শরিক। আচরণে সেই লক্ষণ নেই। হরিয়ানায় বিজেপি সংখ্যাগরিষ্ঠতা না পেয়েও রাতারাতি ‘বন্ধু’ জোগাড় করে সরকার গড়ে ফেলতে পারল বিজেপি। কিন্তু মহারাষ্ট্রে সংখ্যাগরিষ্ঠতা পেয়েও বিশ বাঁও জলে সরকার গড়ার স্বপ্ন। কারণ, একটাই শরিক আর শরিক নেই। বিধায়ক ভাঙিয়ে নেওয়ার আশঙ্কায় বিজেপির থেকে শতক্রোশ দূরে শিবসেনা। মুম্বইয়ের মধ দ্বীপের একটি রিসর্টে আটকে করে রাখা হচ্ছে সেনার বিধায়কদের। পাছে বিক্রি না হয়ে যায়!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার বিধায়কদের নিয়ে বৈঠকে বসতে চলেছে বিজেপি। রাজ্যপাল সরকার গড়ার প্রস্তাব দিলে দলের কী করণীয়, তা নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে ৫০-৫০ ফরমুলায় অনড় শিবসেনা। ইতিমধ্যেই রাজ্যপাল ভগত্ সিং কোশারির কাছে ইস্তফা দিয়ে এসেছেন দেবেন্দ্র ফডণবীস। কিন্তু সরকার গড়ার কোনও আশ্বাস দিতে পারেননি তিনি।



আরও পড়ুন- এ বার ভাগ্য নির্ধারণ আডবাণী-মুরলী-উমাদের, সুপ্রিম রায়ে কতটা প্রভাব পড়বে বাবরি মসজিদ মামলায়?


অন্যদিকে জল মাপছেন ন্যাশলিস্ট কংগ্রেস শরদ পাওয়ার। তিনি জানান, বিজেপির হাতে কত সংখ্যা আছে, তা রাজ্যপালের প্রমাণ করে দেওয়া উচিত। না হলে ঘোড়া কেনাবেচা চলবে। যদি বিজেপি আস্থা ভোটে যায়, এনসিপি বিপক্ষে ভোট দেবে। কিন্তু দেখার, শিবসেনা কী অবস্থান নেয়। শরদ পাওয়ার জানান, শিবসেনা যদি বিজেপির বিরুদ্ধে যায়, তাহলে বিকল্প পথ নিয়ে ভাবনা চিন্তা করবে এনসিপি।