নিজস্ব প্রতিবেদন: রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির জন্য কেন্দ্রের বিশেষ প্যাকেজ ঘোষণার পরদিনই এক ধাক্কায় ফের রেকর্ড গড়ল শেয়ার বাজার। বুধবার সকালে বাজার খুলতেই মুম্বই স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ৫০০ পয়েন্ট বেড়ে ৩৩,১১৭-এ দাঁড়ায়। এদিন ফের নতুন করে রেকর্ড গড়ে সেনসেক্স। নিফটও ১০,৩৪০ সূচক ছুঁয়ে সর্বোচ্চ উচ্চতায় পৌঁছয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- 'চলন্ত ট্রেনে জিনসের ভিতর হাত ঢুকিয়ে দিয়েছিল কাকু', প্রকাশ্যে মুখ খুললেন বলিউড গায়িকা 


মঙ্গলবার সাংবাদিক বৈঠকে অর্থ মন্ত্রকের সচিবদের নিয়ে অরুণ জেটলি ব্যাঙ্কগুলিকে চাঙ্গা করতে একধিক প্রকল্প ঘোষণা করেন। যার মধ্যে অন্যতম চলতি এবং আগামী অর্থবর্ষে দেশের ‘ধুঁকতে’ থাকা রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে ২.১১ লক্ষ কোটি শেয়ার মূলধন জোগান দেবে কেন্দ্র। এর মধ্যে ১.৩৫ লক্ষ কোটি টাকা আসবে বাজার বন্ড বিক্রি করে ও বাজেট বরাদ্দের মাধ্যমে মিলবে ৭৬ হাজার কোটি টাকা মিলবে বলে জানান অর্থমন্ত্রী। তবে এর মধ্যে ৫৮ হাজার কোটি টাকা রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শেয়ার বিক্রি করে জোগান দেবে।


আরও পড়ুন- রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে চাঙ্গা করতে ২.১১ লক্ষ কোটি টাকার টনিক দিল কেন্দ্র


জেটলির এই ঘোষণায় বুধবার ব্যাঙ্ক শেয়ারে জোয়ার আসে। এসবিআই-এর শেয়ারের দর (২৪ শতাংশ), পিএনবি (২১ শতাংশ), ব্যাঙ্ক অব বরোদা (২০ শতাংশ) বৃদ্ধি পায়। ব্যাঙ্কের শেয়ারের পাশাপাশি এদিন অটো, তথ্য প্রযুক্তি, আর্থিক সংস্থার শেয়ারগুলিও দাম বেড়েছে।