ওয়েব ডেস্ক : বৃহস্পতিবারও বিনিয়োগকারীদের মুখে হাসি ফোটাতে পারল না শেয়ার বাজার। সোমবার থেকে ‌যে পতন শুরু হয়েছে, তার রেশ এখনও চলছে। এনিয়ে পরপর চারদিন পড়ল সেনসেক্স ও নিফটি। সেনসেক্স পড়েছে ৩৭৫ অঙ্ক। ১৩১ পয়েন্ট পড়েছে নিফটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দিনের শেষে অবশ্য কিছুটা ঘুরে দাঁড়ায় বাজার। ২৬৬.৫১ অঙ্ক পড়ে সেনসেক্স থিতু হয় ৩১,৫৩১.৩৩ পয়েন্টে। নিফটি ৮৭.৮০ পয়েন্ট পড়ে বন্ধ হয়েছে ৯৮২০.২৫ পয়েন্টে। টাটা মোটরসের শেয়ার দর পড়েছে ৮ শতাংশ। জাগুয়ার ল্যান্ড রোভারের পেনশন প্রকল্প নিয়ে পরিবর্তন বিনিয়োগকারীদের খুশি করতে পারেনি।


আরও পড়ুন- GST নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস, চাপে কেন্দ্র


সোমবার ৩৩১টি ভুয়ো সংস্থার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করে সেবি। এই সংস্থাগুলির শেয়ার কিনেছেন প্রায় ৩৬ লক্ষ বিনিয়োগকারী। তাদের মধ্যে বেশ কয়েকটি সংস্থার লেনদেন বন্ধ করা হয়েছে। ফেলা হয়েছে কালো তালিকায়। এরপরই বাজার পড়তে শুরু করে। পাশাপাশি মার্কিন ‌যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার সংঘাতও আশঙ্কায় ফেলেছে বিনিয়োগকারীদের। জোড়া ধাক্কায় ৯,৮৫০ পয়েন্টের মনস্তাত্বিক ঘর ভেঙে দিয়েছে নিফটি। বিশেষজ্ঞরা বলছেন, বাজার এখান থেকে আর একটু পড়তে পারে। তখন শেয়ার কিনলে উৎসবের মরসুমে লাভ ঘরে তুলতে পারবেন।


আরও পড়ুন- শেয়ার, মিউচুয়াল ফান্ড কিনতেও এবার বাধ্যতামূলক হচ্ছে আধার