নিজস্ব প্রতিবেদন: কিছুটা উপরেই খুলল বাজার। কিন্তু বেশি ক্ষণ নয়। ফের সেনসেক্স এবং নিফটি রক্তবর্ণের রূপ নেয়। ঘণ্টা খানেক যেতে না যেতেই ফের গ্রিন বাজার। এখনও পর্যন্ত এমন উথাল-পাতাল লক্ষ্য করা গেল শেয়ার বাজারে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ দিন সকালে ১৪০০ পয়েন্ট উপরে থেকে সেনসেক্স দিনের লেনদেন শুরু করে। ৮ হাজারের উপরে দেখা যায় নিফটিকে। কিন্তু পরক্ষণেই সেনসেক্স ২০০ পয়েন্ট ডাউন হয়ে যায়। নিফটিও নেমে আসে ৮ হাজারের নীচে।


সোমবার রেকর্ড পতন হয় শেয়ার বাজারে। এক ধাক্কায় মুছে যায় ১৪.২২ লক্ষ কোটি টাকা।  দেশজুড়ে লকডাউন পরিস্থিতি হওয়ায় আতঙ্কে শেয়ার বেচতে শুরু করেন লগ্নীকারীরা। বাজার খোলার আধ ঘণ্টার মধ্যেই ১০ শতাংশ পড়া দরুন বন্ধ হয়ে যায় সেনসেক্স এবং নিফটি সূচক। বাজার খোলার পরও সেই পতন অব্যাহত ছিল। দিনের শেষে ২৬ হাজারের নীচে বন্ধ হয় সেনসেক্স। নিফটি ১১৩৫ পয়েন্ট পড়ে দাঁড়ায় ৭৬০০-তে।


আরও পড়ুন- করোনা আতঙ্কের জেরে শাহিনবাগের জমায়েত হটিয়ে দিল দিল্লি পুলিস


করোনার আতঙ্কে জুবুথুবু বিশ্ব। প্রায় সব দেশের শেয়ার বাজারে দেখা দিয়েছে মন্দা। উত্পাদন কমে যায় প্রভাব পড়েছে অর্থনীতিতে। নজিরবিহীন ভাবে কমেছে অপরিশোধিত তেলের দাম। করোনা জেরে কাজ হারানোর আশঙ্কা হয়েছে লক্ষাধিক মানুষের। ভারতও তার ব্যতিক্রম নয়। এ দেশে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে দাঁড়িয়েছে ৩৬৪। মৃত্যু হয়েছে ৯ জনের।