নিজস্ব প্রতিবেদন: ছোট থেকেই টিভি সিরিয়ালের ভক্ত ছিল বছর সাতেকের প্রার্থনা। ভালোবসত ‘হরর’ ছবি, সিরিয়াল দেখতে। পরিবারের সদস্যদের সঙ্গে বসেই  টিভি সিরিয়াল দেখত। আর সেটাই হল কাল। জনপ্রিয় টিভি সিরিয়ালের ‘ফায়ার ডান্ড’ এর দৃশ্য রিয়েলেই নিজের জীবনে করতে গিয়েছিল শিশুটি। আগুনে নাচতে গিয়ে মৃত্যু হল সাত বছরের শিশুটির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: লুকিয়ে ৩, সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত জম্মু কাশ্মীর


গত ১১ নভেম্বর উত্তর কর্ণাটকের দাভানগরের হরিহর শহরের নিজের বাড়িতেই অন্যান্য সঙ্গে টিভি দেখছিল প্রার্থনা। পরিবারের দাবি, টিভিতে একটি সিরিয়ালে আগুনের মধ্যে নাচার দৃশ্য দেখানো হয়েছিল। সেটিকেই অনুকরণ করতে গিয়েছিল প্রার্থনা। সবার অলক্ষ্যে ঘরের মধ্যে কাগজের টুকরো ছড়িয়ে তাতে আগুন ধরিয়ে দেয়। এরপর তার মধ্যেই নাচতে শুরু করে। আগুনের ফুলকি তার জামায় এসে পড়ায় জ্বলে যায় শরীর। যতক্ষণে তার আর্তনাদ অন্যান্যদের কানে গিয়ে পৌঁছেছে, ততক্ষণে শীরের অর্ধেক পুড়ে গিয়েছে প্রার্থনার।


আরও পড়ুন: প্রধান শিক্ষকের বিরুদ্ধে ‘অশ্লীল’ শব্দ ব্যবহারের অভিযোগ, নগ্ন করে শাস্তি ৮৮ ছাত্রীকে


স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় প্রার্থনাকে। একদিনের লড়াইয়ের পর মৃত্যু হয় ছোট্ট শিশুটির। পরিবারের তরফে থানায় অভিযোগ দায়েরের পর বিষয়টি প্রকাশ্যে আসে। পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিস। প্রসঙ্গত, এর আগে জনপ্রিয় টিভি সিরিয়াল ‘শক্তিমান’ দেখেও অনেক শিশুর মর্মান্তিক পরিণতি হয়। টিভি সিরিয়াল দেখে অনুকরণ করার প্রবণতা শিশুদের মধ্যে দিন দিন বাড়ছে। তা বন্ধ করতে বিভিন্ন ধরনের প্রচারও করা হয়ে থাকে। তবে এবিষয়ে সবচেয়ে বেশি সচেতন হওয়ার প্রয়োজন রয়েছে পরিবারের সদস্যদের। শিশুকে সঙ্গে নিয়ে এমন কোনও টিভি সিরিয়াল বা দৃশ্য দেখা উচিত নয়, যা শিশুমনে প্রভাব ফেলতে পারে।