নিজস্ব প্রতিবেদন: দিল্লির লেডি শ্রীরাম কলেজে বিজেপি মুখপাত্রের ভাশণ বাতিল। অভিযোগ, বাম ছাত্র সংগঠনের চাপে বাতিল করা হয়েছে ভাষণ। বিজেপি মুখপাত্র গুরু প্রকাশের দাবি ঘটনা অসহিষ্ণুতার পরিচয় দেয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লেডি শ্রীরাম কলেজের তফসিলি জাতি/উপজাতি সেল, আম্বেদকার জয়ন্তি উপলক্ষে একটি সেমিনারের আয়োজন করে। এখানেই বক্তা নির্বাচন করা হয় বিজেপির মুখপাত্র গুরু প্রকাশকে। দলিতদের সমাজের বিভিন্ন স্তরে অবদান এবং তাদের বর্তমান অবস্থা সম্পর্কে দীর্ঘদিন ধরে গবেষণা করছেন। এই বিষয়ে তার একাধিক বইও রয়েছে। 


অভিযোগ উঠে আসছে যে কলেজের বাম ছাত্র ইউনিত অর্থাৎ এসএফআই-এর ইউনিট জানায় যে কোনও রাজনৈতিক দলের ব্যক্তিত্বকে এইধরনের অনুষ্ঠানে বক্তা হিসেবে আমন্ত্রন জানানোর কোনও যুক্তি নেই। এরপরেই গুরু প্রকাশের অংশগ্রহণ বাতিল করেন উদ্যোক্তারা। 


আরও পড়ুন: Jammu & Kashmir: বিনামূল্যে বিদ্যুৎ পাবে জম্মু এবং কাশ্মীর, জানালেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং


বাতিলের খবরে স্পষ্টভাবে জানানো হয়েছে যে এই ঘটনায় কলেজ কর্তৃপক্ষ কোনও আপত্তি জানায়নি। কিন্তু জেএনইউ অথবা কর্ণাটকে হিজাব এবং হালালকে ঘিরে যে ধরনের ঘটনা ঘটেছে, সেই প্রেক্ষিতেই কোনও শিক্ষা প্রতিস্থানে যাতে কোনও অনভিপ্রেত ঘটনা না ঘটে সেই কথা মাথায় রেখেই তফসিলি জাতি/উপজাতি সেল এই অনুষ্ঠান বাতিল করেছে। 


বাম ছাত্র সংগঠনের আপত্তিতে, একজন গবেষকের সেমিনার বাতিল হওয়া শুধু মাত্র তার রাজনৈতিক পরিচয়ের কারনে, এই নিয়ে বিতর্ক উঠেছে বিভিন্ন মহলে।         


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)