Jammu & Kashmir: বিনামূল্যে বিদ্যুৎ পাবে জম্মু এবং কাশ্মীর, জানালেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং

আগস্ট ২০১৯ সালে বিশেষ মর্যাদা প্রত্যাহার করে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত হওয়ার পরে এটাই মোদীর প্রথম সফর হতে চলেছে।

Updated By: Apr 14, 2022, 08:43 AM IST
Jammu & Kashmir: বিনামূল্যে বিদ্যুৎ পাবে জম্মু এবং কাশ্মীর, জানালেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং বৃহস্পতিবার জানিয়েছেন যে আগামী ৪-৫ বছরের মধ্যে জম্মু এবং কাশ্মীরে বিনামূল্যে বিদ্যুৎ বিতরণের প্রচেষ্টা করছে কেন্দ্রীয় সরকার।

এই মাসেই জম্মু এবং কাশ্মীর যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সফরের প্রস্তুতি দেখতে সেখানে গিয়েছেন প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং। সেকাহ্নেই তিনি বলেন যে মূল্যবৃদ্ধির সংক্রান্ত হইচই-এর মাঝেই জম্মুর বিদ্যুৎ ব্যবস্থা সারা দেশের সামনে মডেল হবে।

 

এনডিএ সরকার কীভাবে এই কাজ করার পরিকল্পনা করছে সেই সম্পর্কে, সিং বলেন, "আমরা এই অঞ্চলে গ্রামীণ উন্নয়নে নতুন উদ্ভাবন এবং প্রযুক্তি ব্যবহার করব, কৃষি স্টার্টআপের প্রচার করব। প্রায় ২.৪৫ কোটি টাকার সোলার প্ল্যান্ট স্থাপনের কাজ ১-২ দিনের মধ্যে শেষ হবে এবং ১৭-১৮ এপ্রিলের মধ্যে ৩৪০টি পরিবার সৌর শক্তির মাধ্যমে বিদ্যুৎ পাবে।"

আরও পড়ুন: Stock Market Training Platform: স্টক মার্কেটে কী ভাবে ট্রেডিং করবেন? শুনে নিন, এক্সপার্টেরা কী বলছেন!

পালি থেকে জম্মু ও কাশ্মীরের সমস্ত পঞ্চায়েতে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ২৪ এপ্রিল জম্মু ও কাশ্মীর সফর করবেন। আগস্ট ২০১৯ সালে বিশেষ মর্যাদা প্রত্যাহার করে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত হওয়ার পরে এটাই মোদীর প্রথম সফর হতে চলেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.