নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ফের ক্ষমতায় এলেও এবার রাজ্যের মুখ্যমন্ত্রী বদল করতে পারে বিজেপি। এমনটাই সংবাদমাধ্যমের খবর। বিজেপি সূত্রে খবর, মুখ্যমন্ত্রী বিজয় রূপানি রাজকোট থেকে জিতলেও দল চাইছে একজন নতুন মুখ্যমন্ত্রী। প্রত্যাশামতো ফল না হওয়ায় রূপানিকে সরানো হতে পারে বলে জানা যাচ্ছে। গেরুয়া শিবিরের পরিকল্পনা হল জনপ্রিয় না হলেও এমন একজনকে মুখ্যমন্ত্রী করতে হবে ‌যার একটি জনমোহিনী ক্ষমতা রয়েছে। ‌যিনি মানুষকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করার সাহস দেখাতে পারেন। সেদিক থেকে নীতীশ প্যাটেলের মতো দৌড়ে এগিয়ে রয়েছেন স্মৃতি ইরানি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গুজরাট বিধানসভা নির্বাচনে জিতেও খুব একটা স্বস্তিতে নেই বিজেপি। এনিয়ে রাজ্যে ষষ্ঠবার ক্ষমতায় এল গেরুয়া ব্রিগেড। তবে এবারে কংগ্রেস যেভাবে লড়াই দিয়েছে, তাতে বিজেপির থিঙ্কট্যাঙ্কদের কপালে ভাঁজ পড়েছে। নতুন রাস্তায় হাঁটার কথা ভাবছে বিজেপি।  


আরও পড়ুন-সোপিয়ানে খতম ২ জইশ জঙ্গি, চলছে গুলির লড়াই


রাজনৈতিক মহলের জল্পনা গুজরাটে মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি। মোদী ঘনিষ্ঠ স্মৃতি গুজারাটি বেশ ভালই বলেন এবং নেতৃত্ব দেওয়ারও ক্ষমতা রয়েছে। ‌যে কোনও চাপের মুখে তিনি ‌যে লড়াই করতে পারেন তা তিনি প্রমাণ করেছেন রাহুল গান্ধীর বিরুদ্ধে লড়াই করার সময়।


স্মৃতির সঙ্গেই মুখ্যমন্ত্রী পদের দৌড় রয়েছেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ প্রতিমন্ত্রী মনসুখ মান্দাভিয়া। রাজ্যে কৃষকদের মধ্যে ‌যথেষ্টই প্রভাব রয়েছে সৌরাষ্ট্রের এই পাতিদার নেতার। লড়াইয়ে রয়েছেন গুজরাট বিধানসভার প্রাক্তন স্পিকার বাজুভাই ভালা। রাজ্যে একাধিক মন্ত্রীর দায়িত্ব সামলেছেন ভালা। তাঁর কথাও ভাবছে দল।