নিজস্ব প্রতিবেদন: স্বাধীনতার পর এই মুহূর্তে সঙ্কটে ভারতের সংবিধান এবং গণতন্ত্র। দেশে "হিংসার বিষ" ছড়াচ্ছে দেশদ্রোহী, গরিব বিরোধী শক্তিরা। গণতন্ত্রকে গলা টিপে মেরে ফেলছে একনায়কতন্ত্র। এভাবেই কেন্দ্রকে চাঁচাছোলা ভাষায় একহাত নিলেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ছত্তীসগঢ়ের নতুন রাজধানী নব রায়পুরে বিধানসভা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের একটি ভিডিয়ো কনফারেন্সে মোদী সরকারকে তোপ দাগলেন সোনিয়া। তাঁর কথা অনুযায়ী দেশে কেড়ে নেওয়া হচ্ছে বাক স্বাধীনতা। মোদী সরকারের নাম না করে তিনি বলেছেন,"গণতন্ত্রকে গ্রাস করে নিচ্ছে একনায়কতন্ত্র। তারা চায় মুখ বন্ধ করে বসে থাকুক দেশের নাগরিক।"


আর ২ বছর পর পালিত হবে স্বাধীনতার ৭৫ -তম  দিবস। কিন্তু "জাতির জনক মহাত্মা গান্ধী, পন্ডিত জওহরলাল নেহরু, জিভি মাভালঙ্কার, ডঃ বিআর আম্বেদকর এরা কখনই ভাবেননি স্বাধীনতার ৭৫ বছর পরে দেশের সংবিধান ও গণতন্ত্র এমন সঙ্কটে পড়বে।" সকলকে সংবিধান বাঁচানোর পণ করার আহ্বান জানিয়েছেন সোনিয়া।


ভিডিয়ো কনফারেন্সে উপস্থিত ছিলেন রাহুল গান্ধীও। তিনি ভুপেশ বাঘেলের বিভিন্ন প্রকল্পের প্রশংসা করেছেন। সাধুবাদ জানিয়েছেন, রাজীব গান্ধী কিষান কল্যাণ যোজনার মাধ্যমে শ্রমিক, কৃষকদের হাতে টাকা পৌঁছে দেওয়ার প্রয়াসকে। বাঘেল ছাড়াও সেই ভিডিয়ো কনফারেন্সে উপস্থিত ছিলেন স্পিকার চরণ দাস মোহান্ত এবং অন্যান্য মন্ত্রীরা। নতুন এই বিধানসভা ভবন নির্মাণ হবে ৫১ একর জমির উপর। খরচ হবে প্রায় ২৭০ কোটি টাকা।


আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম তিন জঙ্গি, নিহত এক পুলিসকর্মী