নিজস্ব প্রতিবেদন: কোভিড আক্রান্ত কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। তাঁর শরীরে হালকা জ্বর এবং আরও কিছু উপসর্গ রয়েছে। বিষয়টি সামনে আসার পরই, নিজেকে আইসোলেট করে রেখেছেন তিনি। জানা গেছে, কিছু উপসর্গ দেখা দেওয়ার পরই তাঁর কোভিভ পরীক্ষা করা হয়। বুধবার বিকেলে সেই রিপোর্ট পজিটিভ আসে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত কয়েকদিন ধরেই দলের বেশকিছু নেতার সঙ্গে বৈঠক করেছেন কংগ্রেস সভানেত্রী। জানা যায়, তাদের মধ্যেও কয়েকজন আক্রান্ত হয়েছে। তারপর থেকেই শারীরিক কিছু সমস্যা দেখা দেয় তাঁর। 


দলের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা জানিয়েছেন, সনিয়া  গান্ধীর প্রয়োজনীয় সমস্ত রকমের চিকিৎসা চলছে। তিনি আগের থেকে কিছুটা সুস্থ বোধও করছেন। 


প্রসঙ্গত, ২০১২ ন্যাশনাল হেরাল্ড মামলায় বুধবারই সনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীকে সমন পাঠিয়েছে ইডি।  এই মামলায় আবারও অস্বস্তিতে গান্ধী পরিবার। বুধবার ন্যাশনাল হেরাল্ড সম্পর্কিত মানি লন্ডারিং মামলায় কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 


২০১৩ সালে দিল্লির ট্রায়াল কোর্টে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর দায়ের করা একটি ব্যক্তিগত ফৌজদারি অভিযোগের তদন্ত থেকে কংগ্রেস নেতাদের বিরুদ্ধে আয়কর তদন্ত শুরু হয়। অভিযোগে সংবাদপত্রের অধিগ্রহণে গান্ধীর অংশে প্রতারণা এবং তহবিল অপব্যবহারের অভিযোগ ওঠে। স্বামীর অভিযোগ ছিল যে গান্ধীরা ন্যাশনাল হেরাল্ডের মালিকানাধীন সম্পত্তিগুলি ইয়াং ইন্ডিয়ার মাধ্যমে সংবাদপত্রের পূর্ববর্তী প্রকাশকদের কিনে নেয়। তিনি আরও বলেন ইয়াং ইন্ডিয়ায় গান্ধীদের শেয়ার ৮৬ শতাংশ।


আয়কর দফতরে একটি কর ফাঁকির পিটিশনও দায়ের করেন তিনি। ট্রায়াল কোর্টের অভিযোগে, সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং অন্যদের বিরুদ্ধে মাত্র ৫০ লক্ষ টাকা দিয়ে তহবিলের অপব্যবহার করার অভিযোগ আনা হয়। এর ফলে ইয়াং ইন্ডিয়ান কংগ্রেসের কাছে AJL-র পাওনা ৯০.২৫ কোটি টাকা পুনরুদ্ধার করার অধিকার পায়।


আইটি ডিপার্টমেন্ট জানায় রাহুল গান্ধীর YI-তে যে শেয়ার রয়েছে তার ফলে তার ১৫৪ কোটি টাকা আয় হওয়ার কথা। আয়কর দফতর ইতিমধ্যেই ২০১১-১২ মূল্যায়ন বছরের জন্য YI-এর কাছে ২৪৯.১৫ কোটি টাকার একটি ডিমান্ড নোটিশ জারি করেছে। 


 


আরও পড়ুন- National Herald Case: ফের অস্বস্তিতে গান্ধী পরিবার; National Herald মামলায় Sonia, Rahul-কে সমন ED-র   


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)