নিজস্ব প্রতিবেদন:  নিট-জইই নিয়ে ভার্চুয়াল বৈঠকে বিরোধীরা। সনিয়া ও মমতার ডাকে বুধবার বেলা আড়াইটে নাগাদ বিরোধী-শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের ভার্চুয়াল বৈঠক হবে। বিরোধীদের নিয়ে এই বৈঠকের জন্য মঙ্গলবারই ফোন করে মমতাকে প্রস্তাব দেন কংগ্রেস সভানেত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় প্রস্তাব দিয়েছেন, বৈঠকের আলোচ্য বিষয় হোক করোনা পরিস্থিতিতে নিট এবং জেইই-র বিরোধিতা। সোনিয়া সেই প্রস্তাব মেনে নেন বলে এএনআই সূত্রে খবর।


করোনা সঙ্কটের আবহে নিট ও জয়েন্ট এন্ট্রান্স মেইনের পরীক্ষা পিছনোর জন্য মোদি সরকারকে অনুরোধ জানিয়েছেন রাহুল গান্ধী,  প্রিয়ঙ্কা গান্ধী ও মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের অভিযোগ, করোনা পরিস্থিতির মধ্যেও পরীক্ষা নিয়ে পড়ুয়াদের জীবন ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া হচ্ছে!
পরীক্ষা পিছনোর অনুরোধ করে প্রধানমন্ত্রীকে মঙ্গলবার ফের একবার চিঠি দেন মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে তিনি লিখেছেন,  “আজই আমরা ন্যাশনাল টেস্টিং অথরিটির কাছ থেকে একটি চিঠি পেয়েছি। সেখানে ১ সেপ্টেম্বর থেকে পরীক্ষা নেওয়ার কথা বলা হয়েছে। এ নিয়ে আমরা অত্যন্ত চিন্তিত ও উদ্বিগ্ন।”

আরও পড়ুন: করোনা আপডেট: রাজ্যে মৃত্যুর গতি মন্থর, ক্রম-বর্ধমান সুস্থতার হার

 জুলাইতে পরীক্ষা নেওয়ার কথা থাকলেও পরে সিদ্ধান্ত নেওয়া হয় সেপ্টেম্বরে পরীক্ষা হবে। এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ১১ জন ছাত্র। যদিও শীর্ষ আদালত তা খারিজ করে দেন। কেন্দ্রও স্পষ্ট করে দেয়, তারা পরীক্ষা নিতে প্রস্তুত। আজ, কেন্দ্রের সেই সিদ্ধান্তের বিরোধিতা করেই ভার্চুয়াল বৈঠকে বসবে বিরোধীরা।