নিজস্ব প্রতিবেদন: তামিলনাড়ু থেকে দিল্লিতে আসা তবলিঘি জামাত সদস্যদের নিয়ে চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা দিল একটি বিশেষ ট্রেন। ওই ট্রেনে রয়েছেন ৭০০ তবলিঘি জামাত সদস্য। এতদিন এরা ছিলেন কোয়ারেন্টিনে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আজই সন্ধ্যায় ঘনীভূত হবে আমফান! ঘূর্ণিঝড়ের প্রভাব পশ্চিমবঙ্গের কোন কোন জেলায় পড়বে


নিজামুদ্দিনে তবলিঘির মার্কাজে কোভিড ধরা পড়ার পর ওই ৭০০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এখন এদের কারাও মধ্যে সংক্রমণ নেই। তবে কতজনের দেহে সংক্রমণ ছিল তা জানা যায়নি।


বিশেষ বাসের চড়িয়ে এদের পুরনো দিল্লি রেল স্টেশনে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাদের ট্রেন চাপিয়ে দেওয়া হয়। চেন্নাই থেকেও বিশেষ বাসের ব্যাবস্থা করা হয়েছে এদের বাড়ি পৌঁছে দেওয়ার জন্য। তামিলনাড়ুন মুখ্যমন্ত্রী কেন্দ্রকে অনুরোধ করার পর ওই ব্যবস্থা নেওয়া হয়।


উল্লেখ্য, ওইসব জানাত সদস্যদের ছেড়ে দেওয়ার দাবিতে দিল্লি হাইকোর্টে একটি পিআইএল দাখিল হয় গত ১৬ মে। আদালত ওই পিটিশন তুলে নেওয়ার কথা বলে। আদালতের যুক্তি ছিল, দিল্লি সরকার ইতিমধ্যেই যে সব তবিলিঘি জামাত সদস্যদের কোভিডের কোনও লক্ষণ নেই তাদের ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেছে।


আরও পড়ুন-Live: রাজ্যে করোনা আক্রান্ত ২৪৬১, মৃত ১৫৩ | দেশে সক্রিয় আক্রান্ত ৫৩,০৩৫, মৃত ২,৭৫২


প্রসঙ্গত, বিদেশে থেকে তবলিঘি জামাতে এসেছিলেন ১৬৪০ বিদেশি তবলিঘি সদস্য। এদের মধ্যে করোনা পজিটিভি ছিলেন মাত্র ৬৪ জন। তাদের মধ্যে শেষপর্যন্ত দিল্লিতে ছিলেন ৭৩৯ জন। বাকিরা বিভিন্ন রাজ্যে। এদেরও ছেড়ে দেওয়ার দাবিতে আদালতে যায় জমিয়তে উলেমায়ে হিন্দ।