জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিমাচল প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন সুখবিন্দর সিং সুকু। তাঁর ডেপুটি হতে চলেছেন মুকেশ অগ্নিহোত্রী। আগামিকাল শপথগ্রহণ অনুষ্ঠান। হিমাচল প্রদেশের কংগ্রেস ইউনিটের প্রধান তথা বিশিষ্ট নেতা এই সুখবিন্দর সিং সুকু। 
আগামীকাল রবিবার সকাল ১১টা নাগাদ শপথগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে, তাঁর এই নির্বাচনের ব্যাপারে তাঁকে প্রশ্ন করা হলে সুখবিন্দর সিং জানান, হাইকম্যান্ড যে এই সিদ্ধান্ত নিয়েছে, তা তিনি জানতেন না! তবে, তখন তিনি জানান, তাঁদের, মানে, কংগ্রেস লেজিসলেচার পার্টির একটি বৈঠক বিকেলে আছে। অধিকাংশ বুথফেরত সমীক্ষায় কংগ্রেস ও বিজেপির হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথা বলা হয়েছিল। তবে বাস্তবে তা হয়নি। কংগ্রেসই একতরফা জেতে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: মৃত্যু, অন্ধকার, প্লাবন! বিধ্বংসী মান্দাসের ভয়ংকর ছবি দেখতে ক্লিক করুন...


আটান্ন বছরের এই সুখবিন্দর সিং সুকু হিমাচল প্রদেশের নাদাউনের বিধায়ক। নব নির্বাচিত বিধায়কদের নিয়ে আয়োজিত এক বৈঠকে কংগ্রেস হাইকম্যান্ড তাঁর নাম পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করে। 


আরও পড়ুন: গ্রামের পর গ্রাম! মাছির জ্বালায় বিয়ে হচ্ছে না ছেলেদের, বউরা পালাচ্ছেন শ্বশুরবাড়ি থেকে...


গুজরাতে কংগ্রেস উড়ে গেলেও হিমাচল প্রদেশে বিজেপিকে পাল্টা আঘাত করেছে কংগ্রেস। রাজ্য বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পরে দেশের রাজনৈতিক মহল বিস্মিত হয়ে দেখেছে, বিজেপিকে টপকে এগিয়ে গিয়েছে কংগ্রেস! ২০১৭ সালের ফলাফলের সঙ্গে তুলনা করলে বিজেপি সেখানে অনেক পিছিয়ে। তবে সম্পূর্ণ ফল প্রকাশের পরেও আতঙ্ক তাড়া করে ফিরেছে স্থানীয় কংগ্রেসকে।


কী সেই আতঙ্ক? কংগ্রেসের ভয় ছিল, এবার বিজেপি হর্স ট্রেডিং শুরু করবে। টাকা দিয়ে কিনে নেওয়া হতে পারে নবনির্বাচিত বিধায়কদের। এই আতঙ্কেই কংগ্রেস তাদের নব নির্বাচিত প্রার্থীদের জয়পুরে নিয়ে গিয়েছিল। সেখানেই তাদের প্রাথমিক ভাবে লুকিয়ে রাখা হয়েছিল। আসলে, কয়েকমাস আগেই মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরে সরকার ভাঙার আগে তাঁর অনুগামী বিধায়কদের প্রথমে গোয়া ও তারপরে সেখান থেকে অসমে নিয়ে চলে যান। সেইভাবেই হিমাচল প্রদেশের ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে চায়নি কংগ্রেস। রাজ্যের নামী কংগ্রেস নেতা মুকেশ অগ্নিহোত্রী, যিনি উপমুখ্যমন্ত্রী হচ্ছেন, তিনি হারোলি থেকে জিতেছেন। সুখবিন্দর সিং সুক নাদাউন কেন্দ্র থেকে জেতেন।


এবারই প্রথমবার হিমাচলে ভোটে লড়েছিল আম আদমি পার্টি। লড়াই করলেও তারা সেখানে কোনও ছাপই ফেলতে পারেনি। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)