নিজস্ব প্রতিবেদন: প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্থা অভিযোগ মামলায় আইনজীবী উত্সব বেইনসকে নোটিস দিল সুপ্রিম কোর্ট। এই আইনজীবীই দাবি করেছিলেন, প্রধান বিচারপতির পদ থেকে সরাতে বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে বড়সড় ষড়যন্ত্র তৈরি করা হয়েছে। সোমবার তিনি হলফনামা দিয়ে এই অভিযোগ জানিয়েছিলেন সুপ্রিম কোর্টে। আজ ওই অভিযোগের ভিত্তিতেই তাঁর জবাব তলব করল বিচারপতি অরুণ মিশ্র, বিচারপতি রোহিনটন ফলি নরিম্যান এবং বিচারপতি দীপক গুপ্তার তিন সদস্যের বেঞ্চ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আইনজীবী উত্সবকে ২৪ এপ্রিল অর্থাত্ আগামিকালের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। উত্সবের দাবি, প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে মামলা লড়ার জন্য তাঁকে ৫০ লক্ষ টাকা প্রস্তাব দেওয়া হয়। তিনি অভিযোগ করেন, প্রধান বিচারপতির পদ থেকে বিচারপতি রঞ্জন গগৈকে সরাতে বড়সড় ষড়যন্ত্র করা হয়েছে। তিনি এই মামলা নিতে অস্বীকার করলে তাঁকে দেড় কোটি টাকা পর্যন্ত প্রস্তাব দেওয়া হয় বলে উত্সব দাবি করেন। এই ষড়যন্ত্রের পিছনে শিল্পপতি থেকে রাজনৈতিক নেতারা জড়িয়ে আছেন বলে জানান উত্সব।


আরও পড়ুন- জল্পনা উড়িয়ে শেষমেশ বিজেপিতে যোগ দিলেন সানি দেওল


উল্লেখ্য, প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে হলফনামা জমা দেন সুপ্রিম কোর্টে প্রাক্তন মহিলা কর্মী। তিনি শীর্ষ আদালতে জুনিয়র কোর্ট অ্যাসিস্ট্যান্ট পদে কাজ করতেন। কিন্তু ঘুষ নেওয়ার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত হতে হয় মহিলাকে। এমনকি জেলেও যান তিনি। ওই মহিলার অভিযোগকে সরাসরি উড়িয়ে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, সঙ্কটে দেশের বিচারব্যবস্থা। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করেই সম্মানহানি করা হচ্ছে। তিনি আক্ষেপের সুরে বলেন, কেরিয়ারের শেষপ্রান্তে এসে এটাই প্রাপ্য ছিল? কুড়ি বছর পর আমার ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে ৬.৮০ লক্ষ টাকা। এক জন পিওনের এর থেকে বেশি টাকা থাকে।