জ্যোর্তিময় কর্মকার: 'পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত শূন্যপদে নিয়োগ নয়'। SSC-র গ্রুপ ডি মামলায় অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করল সুপ্রিম কোর্ট। পরবর্তী শুনানি কবে? তা অবশ্য জানানো হয়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাটি ঠিক কী? গ্রুপ ডি পদে নিয়োগে  বেনিয়ম হয়েছিল! হাইকোর্টে এসএসসির স্বীকারোক্তির পর ১ হাজার ৯১১ জনের চাকরি বাতিলের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সঙ্গে ৩ সপ্তাহের মধ্য়ে বেতন ফেরত। পাল্টা ডিভিশন বেঞ্চে মামলা করেন চাকরিহারারা। মামলাকারীদের প্রশ্ন ছিল, 'বিদ্যালয়ে শ্রম দিয়েছেন। তাহলে কেন বেতন ফেরত দেবেন'? সেই যুক্তিকে মান্যতা দিয়ে বেতন ফেরতের নির্দেশে স্থগিতাদেশ জারি করা হয়েছে।


তাহলে? এসএসসি-র গ্রুপ ডি-তে চাকরি বাতিলের নির্দেশ বহাল রেখেছিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করা হয় সুপ্রিম কোর্টে। চাকরি বাতিলের সিদ্ধান্তে অবশ্য স্থগিতাদেশ জারি করেনি শীর্ষ আদালতে। সঙ্গে চাকরি বাতিলের জেরে শূন্যপদে কাউন্সেলিং-র উপর স্থগিতাদেশও।


আরও পড়ুন: SSC Scam: নিয়োগ দুর্নীতি পুরসভায়ও? অয়নকে জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য


এদিন ফের মামলাটির শুনানি হয় সুপ্রিম কোর্টে। শুনানিতে মামলাকারীদের আইনজীবী বলেন, SSC-র গ্রুপ ডি চাকরি বাতিলের ফলে যে শূন্যপদের সৃষ্টি হয়েছে, সেই শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে রাজ্য সরকার। এরপর পরবর্তী শুনানি বা হওয়া পর্যন্ত শূন্যপদে নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করার সিদ্ধান্ত নেন বিচারপতি।



সুপ্রিম কোর্টের মতে, মামলাটি এখন প্রাথমিক পর্যায়ের রয়েছে। সেক্ষেত্রে যদি কাউন্সেলিং-র মাধ্যমে শূন্য়পদে প্রার্থী হয়ে যায়, তাহলে জটিলতা আরও বাড়তে পারে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)