SSC Scam: নিয়োগ দুর্নীতি পুরসভায়ও? অয়নকে জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য

 Ayan Seal Arrested by ED: শনিবার সল্টলেকে শান্তনু ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীলের অফিসে হানা দেন ইডি আধিকারিকরা। স্রেফ তাঁকে জিজ্ঞাসাবাদ নয়, ৩৭ ঘণ্টা ধরে তল্লাশিও চলে অফিসেও। রবিবার রাতে গ্রেফতার করা হয় অয়নকে। 

Updated By: Mar 20, 2023, 06:11 PM IST
SSC Scam: নিয়োগ দুর্নীতি পুরসভায়ও? অয়নকে জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য

পিয়ালী মিত্র: নিয়োগ দুর্নীতি পুরসভায়ও? স্রেফ OMR শিট নয়, অয়ন শীলের বাড়িতে পাওয়া গেল ৭০ পুরসভার নিয়োগ সংক্রান্ত নথিও! কীভাবে?  জেরায় তিনি নিজেই জানিয়েছেন, প্রভাবশালীদের সূত্রে পুরসভায় কাজের বরাত পেতেন। ইডি সূত্রে তেমনই খবর।

তৃণমূল বহিষ্কার করেছে, চাকরিটাও আর নেই! নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে শান্তনু বন্দ্যোপাধ্যায়। ইডি সূ্ত্রে খবর, কুন্তলের ঘনিষ্ট হিসেবে পরিচিত ছিলেন তিনি। শুধু তাই নয়, দু'জনের বাড়িতে একযোগে তল্লাশিও চালিয়েছিলেন তদন্তকারীরা। শান্তনুর বাড়িতে পাওয়া গিয়েছে শিক্ষক নিয়োগে সংক্রান্ত নথিও!

এদিকে শনিবার সল্টলেকে শান্তনু ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীলের অফিসে হানা দেন ইডি আধিকারিকরা। স্রেফ তাঁকে জিজ্ঞাসাবাদ নয়, ৩৭ ঘণ্টা ধরে তল্লাশিও চলে অফিসেও। এরপর রবিবার রাতে গ্রেফতার করা হয় অয়নকে। কেন? ইডি সূত্রে খবর, ধৃতের অফিসে পাওয়া গিয়েছে এসএসসি-র চাকরিপ্রার্থীদের নামের তালিকা, OMR শিট, পরীক্ষা অ্যাডমিট কার্ড। সঙ্গে রাজ্য়ের ৭০ পুরসভায় নিয়োগ সংক্রান্ত নথিও!

আরও পড়ুন: SSC Scam: এজেন্ট দিয়ে টাকা তুলতেন লিঙ্কম্য়ান অয়ন, ২ কোটি টাকা নিয়ে ফাঁসিয়েছিলেন এক সাব-এজেন্টকে

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইডি-র নজরে ছিলেন শান্তনু ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীল। তাহলে তাঁর অফিসে পুরসভায় নিয়োগ সংক্রান্ত নথি কেন? কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ২০১৩ সালে ABS Infozone Prvate limited নামে একটি সংস্থা খোলেন অয়ন। তিনি ও তাঁর স্ত্রী ছিলেন সেই সংস্থার ডিরেক্টর।

২০১৮-২৯ সালে রাজ্যের বিভিন্ন পুরসভায় গ্রুপ ডি-সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হয়। ইডি সূত্রে খবর, জেরায় অয়ন জানিয়েছেন, 'পুরসভায় নিয়োগে থার্ড পার্টি হিসেবে কাজ করেছিল তাঁর সংস্থা। ইন্টারভিউ-র পর চাকরিপ্রার্থীদের নাম পাঠিয়ে দেওয়া হত পুরসভাগুলিতে'। কীভাবে চলত এই প্রক্রিয়া? যোগ্য চাকরিপ্রার্থীদের নামই কি পাঠানো হত? খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.