নিজস্ব প্রতিবেদন: সদ্য পুর্নবহাল হওয়া অন্তর্বর্তীকালীন সিবিআই অধিকর্তা নাগেশ্বর রাওয়ের নিয়োগ প্রক্রিয়ার বিরোধিতার চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের আবেদন জমা পড়ে। জানা যাচ্ছে, আগামী সপ্তাহে ওই আবেদনের শুনানি করবে সুপ্রিম কোর্ট। একটি স্বেচ্ছাসেবী সংস্থা আইনজীবী প্রশান্ত ভূষণের মাধ্যমে ওই আবেদন দাখিল করে। তাদের অভিযোগ, নাগেশ্বর রাওয়ের নিয়োগ অসাংবিধানিক। দিল্লি পুলিস স্পেশ্যাল এস্টাব্লিশমেন্ট (ডিপিএসই) ধারায় নাগেশ্বরের নিয়োগ বিধিবহির্ভূত। এই বিষয়টি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ দ্রুতি শুনানি করবে বলে জানা যাচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ফের সরগরম সবরীমালা, আয়াপ্পা দর্শন করতে গিয়ে ব্যাপক বিক্ষোভের মুখে পড়লেন ২ মহিলা


উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশে উচ্চ পর্যায়ের নিয়োগ কমিটি অলোক ভার্মাকে  সিবিআই অধিকর্তার পদ থেকে অপসরাণ করিয়ে পুনর্বহাল করা হয় নাগেশ্বর রাওকে। তিনি ইতিমধ্যে দায়িত্ব নিয়ে কাজ শুরুও করে দিয়েছেন। গত ১০ জানুয়ারি উচ্চ পর্যায়ের নিয়োগ কমিটির বৈঠকে অলোক ভার্মার অপসারণের পক্ষে জোরালো সওয়াল করেন প্রধানমন্ত্রী। সমর্থন পান প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের প্রতিনিধি বিচারপতি সিক্রিরও। বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গের আপত্তি সত্ত্বেও ওই কমিটির সিদ্ধান্ত কার্যকর হয়।


আরও পড়ুন- রাহুলের অক্ষমতার জন্যই মহাজোট ছেড়েছি, কংগ্রেস সভাপতিকে আক্রমণ নীতিশের


কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে দাবি করেছেন, ১০ জানুয়ারির বৈঠকের কার্য বিবরণী প্রকাশ্যে নিয়ে আসুক কেন্দ্র। অলোক ভার্মার বিরুদ্ধে সেন্ট্রাল ভিজিল্যান্স কমিটি-র রিপোর্টও প্রকাশ্যের আনার দাবি তোলেন তিনি। তবে, সিভিসির যে রিপোর্টে প্রধানমন্ত্রী ভার্মার অপসারণে দাবি তোলেন, সেই রিপোর্টে সিলমোহর দেননি তদন্তের নেতৃত্বে থাকা অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে পট্টনায়েক। ভার্মার অপসারণকে ‘হঠকারি সিদ্ধান্ত’ বলে দাবি করেন তিনি।