নিজস্ব প্রতিবেদন: ভারতে পা দিয়েই রাহুল গান্ধী ছুটলেন সুরাটের ম্যাজিস্ট্রেট কোর্টে। বৃহস্পতিবার সকাল ১১ নাগাদ আদালতে হাজিরা দেওয়ার কথা। ‘মোদী মন্তব্য’ বিতর্ক মামলার শুনানির যথা সময়েই পৌঁছে যান কংগ্রেসের প্রাক্তন সভাপতি। তাঁর বিরুদ্ধে ফৌজদারি মানহানির মামলা চলছে ওই আদালতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


লোকসভা নির্বাচন চলাকালীন রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন, সব চোরেদের পদবী কেন মোদীর নামে? এ নিয়ে মামলা করার হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপি নেতা সুশীল মোদী। এছাড়া আরএসএস এবং অন্যান্য বিজেপি নেতারাও রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করেন। গত মে-তে স্থানীয় বিজেপি নেতা পুরনেশ মোদীর করা মামলায় ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ এবং ৫০০ ধারায় রাহুল গান্ধীকে সমন করেন মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট।


আরও পড়ুন- কাশ্মীর নিয়ে বেজিংয়ের বিবৃতির কড়া জবাব দিল নয়া দিল্লি


মহারাষ্ট্র এবং হরিয়ানা বিধানসভা নির্বাচনের প্রচারে ‘টিকি’ পাওয়া যায়নি রাহুল গান্ধীর। এ নিয়ে প্রকাশ্যে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছেন সলমন খুরশিদ। আসন্ন বিধানসভা নির্বাচনগুলিতে দলের ফল আশানুরূপ না-ও হতে বলে জানান সলমন। এরপরই বিজেপি কটাক্ষ করে, রণে ভঙ্গ দিয়েছেন রাহুল গান্ধী। এই নির্বাচনে কংগ্রেসের কোনও অস্তিত্ব নেই। এই সময় রাহুলের না থাকা নিয়ে দলের ভিতরও ক্ষোভ দাঁনা বাঁধছে বলে সূত্রে খবর। সলমন খুরশিদের মন্তব্যেই তার প্রমাণ। তবে, দলের একাংশ নেতার সাফাই, ব্যক্তিগতভাবে যে কেউ ছুটিতে যেতে পারেন। এটা তাঁর গণতান্ত্রিক অধিকার। সেই অধিকারে হস্তক্ষেপ করা কংগ্রেসের সংস্কৃতি নয়।