নিজস্ব প্রতিবেদন : ছোট্ট শেরিনকে কি নিয়ম মেনে দত্তক নেওয়া হয়েছিল? নাকি তার দত্তক প্রক্রিয়ার মধ্যে কোনও ফাঁক থেকে গিয়েছিল? তিন বছরের শেরিনের দত্তক প্রক্রিয়া নিয়ে প্রয়োজনীয় তদন্তের জন্য নারী ও শিশুকল্যাণ মন্ত্রী মানেকা গান্ধীকে অনুরোধ করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিদেশমন্ত্রী জানিয়েছেন, সরস্বতী ও শেরিনের ঘটনার পর দত্তক প্রক্রিয়া নিয়ে তদন্ত আবশ্যিক হয়ে পড়েছে। এখন থেকে নারী ও শিশু কল্যাণ মন্ত্রক সম্মতি দিলে তারপরই ভারতীয় শিশুর বিদেশে দত্তক দেওয়ার ক্ষেত্রে পাসপোর্টের ছাড়পত্র মিলবে।




পাশাপাশি সূত্রের খবর, ভারতের শীর্ষ দত্তক প্রক্রিয়া পরিচালন সংস্থা চাইল্ড অ্যাডপশন রিসোর্স অথরিটি শেরিনের মৃত্যু নিয়ে যাবতীয় তথ্য চেয়ে পাঠিয়েছে মার্কিন কেন্দ্রীয় দত্তক সংস্থা হগ অ্যাডপশনের কাছে। জানা গেছে, ২০১৬-র ৮ জুলাই শেরিনকে দত্তক নেওয়ার পর থেকে এখন ও পর্যন্ত চারটি রিপোর্ট পাঠানো হয় সিএআরএ-র কাছে। যেখানে বলা হয়, নতুন পরিবেশে ভালোই মানিয়ে নিচ্ছে শেরিন।


তবে, শেরিনের খাওয়ায় সমস্যা রয়েছে বলেও রিপোর্টে উল্লেখ করা হয়। এমনকি একটি রিপোর্টে এমনও বলা হয় যে, দিনে দিনে শেরিনকে খাওয়ানো আরও কঠিন হয়ে উঠছে। সে বাড়ির ভেতরে থেকে বাড়ির বাইরেই বেশি খেতে পছন্দ করে।


আরও পড়ুন, দুধ খেতে গিয়েই মৃত্যু ছোট্ট শেরিনের, জেরায় কবুল 'বাবা' ম্যাথিউসের