শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'তদন্তের আগেই তদন্তের কাজ সমাধা করে দিয়েছেন'। করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধীর দলনেতার মতে, 'বলছেন ডিভাইস ছিল না। একজন মুখ্যমন্ত্রী হিসেবে এটা সঠিক বক্তব্য নয়, তদন্তকারীদের উপর ছেড়ে দেওয়া উচিত'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওড়িশার বালেশ্বরের কাছে ভয়াবহ দুর্ঘটনা। মালগাড়ির ধাক্কায় বেলাইন শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস! এখনও পর্যন্ত মৃত ২৭৫, জানিয়েছেন ওড়িশার মুখ্যসচিব। রেলের প্রাথমিক তদন্তে উঠে এসেছে, সিগন্য়াল সোজা থাকলেও পয়েন্ট করে দেওয়া হয়েছিল বাঁদিকে। সেকারণেই মালগাড়ির লাইনে চলে যায় করমণ্ডল এক্সপ্রেস।


এদিকে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পর, কেন্দ্রকে নিশানা করেছেন মুখ্য়মন্ত্রী। গতকাল, শনিবার দুর্ঘটনাস্থলে যান মমতা।  পাশে তখন দাঁড়িয়েছিলেন স্বয়ং রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, 'অ্য়ান্টি কলিশন ডিভাইস ছিল না। তাই এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পিছনে কিছু একটা কারণ রয়েছে। ভাল করে তদন্ত করে দেখা উচিত'। তাঁর আরও বক্তব্য, 'আমি রেলমন্ত্রী থাকাকালীন অ্যান্টি কলিসন ডিভাইস চালু করেছিলাম। এখন রেলের মধ্যে সমন্বয়ের অভাব রয়েছে। আলাদা করে রেল বাজেট হয় না'।


আরও পড়ুন: Coromandel Express Accident: লাইনচ্যুতির রহস্য! কেন ট্রেন বারবার 'ডিরেলড' হয়ে মারণ সব দুর্ঘটনা ঘটাচ্ছে...


পাল্টা জবাব দিলেন রাজ্যের বিরোধী দলনেতা। এদিন বালেশ্বর হাসপাতালে রেল দুর্ঘটনার আহতদের সঙ্গে দেখা করেন তিনি। শুভেন্দু অধিকারী বলেন, 'আমি খুব অনুতাপের সঙ্গে বলব, ২৪ ঘণ্টা পেরোয়নি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এসেছে। আসা উচিতও। আসা নিয়ে কোনও সমস্যা নেই। তিনি এখানে দাঁড়িয়ে, মাননীয় রেলমন্ত্রীকে পাশে নিয়ে, তদন্তের আগেই তদন্তের কাজ সমাধা করে দিয়েছেন, যেমন পশ্চিমবঙ্গে তিনি করেন। কোনও ধর্ষণের ঘটনা ঘটলে, তিনি ছোট ঘটনা বলেন, কেউ মারা গেলে, বলেন বিষ খেয়ে মারা গিয়েছে'।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)