নিজস্ব প্রতিবেদন: বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন না চন্দ্রবাবু নাইডু। দাবিদাওয়া আদায়ে বড় দাদার উপরে চাপ বাড়ানোর কৌশলই নিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রীয় বাজেটে অন্ধ্রপ্রদেশকে বঞ্চনা করা হয়েছে বলে অভিযোগ টিডিপির। চন্দ্রবাবু নাইডু হুঁশিয়ারি দিয়েছিলেন, রাজ্যের জন্য কোনও ঘোষণা করেননি জেটলি। জোটধর্ম পালন করছে না বিজেপি। এমনটা হলে তিনি জোট ছেড়ে বেরিয়ে আসবেন। রবিবার এনিয়ে সিদ্ধান্ত নিয়ে বৈঠকে বসেছিল টিডিপি। তবে আপাতত জোট টিকিয়ে রাখতে চাইছে চন্দ্রবাবুর দল। 


আরও পড়ুন- ভিন ধর্মে প্রেমের পরিণতি, দিল্লিতে যুবককে প্রকাশ্যে খুন করল প্রেমিকার পরিবার


টিডিপি নেতা তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ওয়াইএস চৌধুরীর কথায়,''বৈঠকে বাজেট বরাদ্দ নিয়ে আলোচনা হয়েছে। আমরা কেন্দ্রকে বরাদ্দ বাড়ানোর জন্য চাপ দেব। সংসদেও এনিয়ে সরব হবেন আমাদের সাংসদরা।'' 



জল্পনা রটেছিল, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে ফোন করেছিলেন চন্দ্রবাবু নাইডুকে। পরে নাকি অমিত শাহও কথা বলেন। জল্পনা উড়িয়ে ওয়াইএস চৌধুরী বলেন, ''কারও সঙ্গে কথা হয়নি চন্দ্রবাবুর।'' 



রাজনৈতিক মহলের মতে, পুরনো কৌশলেই ফিরেছে টিডিপি। গুজরাটে কষ্টার্জিত জয়, রাজস্থানে উপনির্বাচনে হারের পর বেকায়দায় বিজেপি। সঙ্গ ছেড়েছে শিবসেনা। এই পরিস্থিতিতে রাজ্যের জন্য অতিরিক্ত বাগিয়ে নিতে চাইছেন চন্দ্রবাবু। উদ্দেশ্য, ক্ষমতায় ফিরে আসা।   


আরও পড়ুন- কোটায় চাকরি পাওয়া ১১,৭০০ সরকারি কর্মীকে ছাঁটাই করতে চলেছে মহারাষ্ট্র সরকার