নিজস্ব প্রতিবেদন: আবারও প্রদীপ লণ্ঠন কিংবা মোমবাতি জ্বালানোর নিদান। তবে এবার নিদানদাতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নন। বেসরকারিকরন, কর্মসংস্থানে বিহার সরকারের প্রতিবাদে এই নিদান দিয়েছেন আরজেডি নেতা লালুপুত্র তেজস্বী যাদব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার সকালেই টুইট করে তিনি লিখেছেন, "আমি নিজে আমার মা রাবরি দেবীর সঙ্গে বেসরকারিকরনের বিরুদ্ধে এবং চাকরিহীন যুবকদের পাশে দাঁড়িয়ে আমাদের ছাদে রাত ৯ টায় লণ্ঠন জ্বালাব।"


সামনেই বিহারে নির্বাচন। জিতনের ঠিকানা বদল সেই প্লটে রোমাঞ্চ ঠুসে দিয়েছে। তবে ভোটের বৈতরণী পার করতে যুব সমাজকেই টার্গেট করেছে তেজস্বী ব্রিগেড। তাঁর সরকার এলে চাকরি দেবেন এই প্রতিশ্রুতি দিয়ে www.berozgarihatao.co.in ওয়েবসাইট চালু করেছেন তেজস্বী যাদব। চালু হয়েছে টোল ফ্রি নম্বরও। যেখানে জমা পড়ছে বেকারদের নাম। যাদের ক্ষমতায় এলে চাকরি দেবে তাঁর দল।


তবে বিরোধী দল জেডিইউও দাঁড় করিয়েছে পালটা প্রশ্ন। তাঁদের কথা অনুযায়ী, আরজেডির প্রতীক লণ্ঠনের তাৎপর্যটাই কোথায়! যথন বিহারে প্রত্যেক বাড়িতে বিদ্যুত রয়েছে। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার সাফ জানিয়ে দিয়েছেন, তাঁর সরকার ২০১৮ সালের অক্টোবর মাসেই সব ঘরে আলো পাঁছে দিয়েছে।  নীতীশ কুমার কটাক্ষের সুরে বলেছেন প্রতি বাড়িতে ২২ ঘন্টা বিদ্যুৎ দিয়ে তাঁরা 'লণ্ঠন যুগের' অবসান ঘটিয়েছেন।


আরও পড়ুন: বিহারে বিধানসভা নির্বাচনে লালু-পুত্র তেজপ্রতাপের বিরুদ্ধে লড়তে পরেন ঐশ্বর্য রাই!