নিজস্ব প্রতিবেদন: রাজ্যের প্রথা মেনে ডোনাল্ড ট্রাম্প কন্যা ইভাঙ্কা ট্রাম্পকে স্মারক হিসেবে রুপোর চারমিনার উপহার দিচ্ছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। আন্তর্জাতিক শিল্পোদ্যোগ সম্মেলনে যোগ দিতে আসা ট্রাম্প কন্যার জন্য একটি গিফট বক্সেরও অর্ডার দিয়ে দিয়েছেন কেসিআর। বুধবার ইভাঙ্কার সম্মানে আয়োজিত এক ডিনার পার্টিতে ওই উপহার তাঁর হাতে তুলে দেওয়া হবে।
বিদেশি অতিথিদের রুপোর চারমিনার উপহার দেওয়ার রীতি রয়েছে অন্ধ্রপ্রদেশে। রাজ্য ভেঙে তেলেঙ্গানা নতুন রাজ্য হওয়ার পরও সেই প্রথা বজায় রাখা হবে কিনা তা নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছিল।
প্রসঙ্গত, এর আগে হায়দরাবাদে এসেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টন, জর্জ বুশ। সেসময় রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন যথাক্রমে চন্দ্রবাবু নায়ডু ও ওয়াই এস রাজশেখর রেড্ডি। তাঁরাও প্রথা মেনে ক্লিন্টন ও বুশকে ওই চারমিনার উপহার দেন।
ইভাঙ্কাকে দেওয়া ওই গিফট বক্সের মধ্যে রুপোর চারমিনার ছাড়াও থাকছে একটি মুক্তোর নেকলেসের সেট, একটি হিরের গহনা, একটি তাঁতের শাড়ি। কেসিআর ওই গিফট বক্স তৈরির নির্দেশ দেওয়ার পর বিষয়টি জানানো হয় ইভাঙ্কার নিরাপত্তারক্ষীদের। সেখান থেকে সবুজ সংকেত মিলেছে। আগামিকাল গোলকুন্ডা দুর্গে ইভাঙ্কার জন্য একটি ডিনারের আয়োজন করা হয়েছে। সেখানেই তাঁর হাতে ওই উপহার তুলে দেওয়া হবে।
আরও পড়ুন-হায়দরাবাদে ট্রাম্প কন্যা, আন্তর্জাতিক শিল্পোদ্যোগী সম্মেলনের উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী