ওয়েব ডেস্ক: হনুমান মন্দিরের মাথায় পতপত করে উড়ছে পাকিস্তানি পতাকা।  না, এটা কোনও পাকিস্তানের হিন্দু মন্দির নয়, খোদ এদেশেই। মধ্যপ্রদেশের নরসিংহপুর শহরে দেখা গিয়েছে এমন দৃশ্য। ‌যা, ঘিরে তীব্র উত্তেজনা ছড়িয়েছে।  ইচ্ছাকৃতভাবে এলাকায় ধর্মীয় অশান্তি ছড়ানোর উদ্দেশ্য নিয়েই এই ঘটনা ঘটানো হয়েছে বলে মত পুলিসের। ইতিমধ্যেই বেশ কয়েকজন অজ্ঞাতপরিচয়ের বিরুদ্ধে অভি‌যোগ দায়ের করা হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজধানী ভোপাল থেকে ১৯০ কিলোমিটার দূরে নরসিংহপুর শহরের পঞ্চমুখী হনুমান মন্দিরের মাথায় '‍পাক'‍ পতাকা নজরে আসে স্থানীয়দের। কিছুক্ষণের মধ্যেই খবর ছড়িয়ে পড়ে। কেউ ঘটনার ছবি তুলে সোশ্যাল সাইটে দেওয়ার চেষ্টাও করেন, তবে অশান্তি এড়াতে পুলিস তাতে বাধা দেয়। মন্দির কর্তৃপক্ষের তরফেও পতাকা সরিয়ে নেওয়া হয়।


তবে এই পতাকাতে পাক পতাকার সঙ্গে একটা পার্থক্য রয়েছে। পাকিস্তানের সবুজ পতাকায় চাঁদ থাকে আর তার উপর নক্ষত্র থাকে। এক্ষেত্রে চাঁদটি উল্টো করে রয়েছে। ‌যদিও শুধু পতাকাই নয়, পুলিস জানিয়েছে মন্দিরের গায়ে হুমকি বার্তাতে কোনও এক ধর্মকে সমূলে উৎপাটিত করার কথা লেখা রয়েছে।


তবে কীভাবে স্থানীয়দের নজর এড়িয়ে এমন ঘটনা  ঘটল সেবিষয়ে পুলিস জিজ্ঞাসাবাদ শুরু করেছে। মন্দিরের সিসিটিভি খারাপ হওয়ায় দোষীদের চিহ্নিত করতে সমস্যা রয়েছে বলে জানিয়েছে পুলিস। তবে, এলাকার সিসিটিভি ফুটেজ থেকে দোষীদের সনাক্ত করার চেষ্টা চালানো হচ্ছে। ইতিমধ্যেই এলাকায় শান্তি বজায় রাখতে জারি হয়েছে ১৪৪ ধারা।


আরও পড়ুন- গুরমিত রাম রহিম ভক্তদের তাণ্ডব পঞ্জাব-হরিয়ানা জুড়ে, এখনও পর্যন্ত ৩১ জনের মৃত্যু