ওয়েব ডেস্ক : ফের জম্মু কাশ্মীরে তল্লাশি শুরু করল এনআইএ। উপত্যকার প্রায় ১২টি জায়গা জুড়ে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির গোয়েন্দাদের তল্লাশি শুরু হয়েছে। পাকিস্তানি জঙ্গি গোষ্ঠীগুলিকে অর্থ সরবারহ করা হচ্ছে, সেই অভিযোগেই বারাবুলা, হান্ডাওয়ারা সহ বিভিন্ন এলাকায় তল্লাশি শুরু করা হয়েছে বলে খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রিপোর্টে প্রকাশ, জম্মু কাশ্মীরের যে সমস্ত এলাকা থেকে পাক জঙ্গি গোষ্ঠীগুলিকে অর্থ সরবারহের কাজ করা হয়, সেখানেই তল্লাশি শুরু করেছে এনআইএ। সেই সঙ্গে জাহুর ওয়াটালি নামে এক ব্যবসায়ীর বাড়িতেও তল্লাশি শুরু করা হয়েছে। ওই ওয়াটালির সঙ্গে বেশ কতগুলি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ রয়েছে বলে অভিযোগ। ওই ব্যবসায়ীর পাশাপাশি সাফি ঋষি নামে এক আইনজীবী এবং পীরজাদা নবী নামে আরও এক ব্যবসায়ীর বাড়িতেও তল্লাশি চালানো হয়।


পাকিস্তানি জঙ্গি গোষ্ঠীগুলির সঙ্গে যোগাযোগ রয়েছে সেই অভিযোগেই সম্প্রতি জম্মু কাশ্মীরের ৭ বিচ্ছিন্নতাবাদী নেতাকে গ্রেফতার করা হয়। ধৃতরা হল, নইম খান, ফারুক আহমেদ দার, আলতাফ আহমেদ শাহ, সহিদ-উল-ইসলাম, আয়াজ আকবর, পীর সইফুল্লা এবং রাজা মেহরাজউদ্দিন কালওয়াল।


গত ৩০ মে ওই ৭ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। পাকিস্তানি জঙ্গি গোষ্ঠির সঙ্গে যোগাযোগ এবং তাদের অর্থ সাহায্যের অভিযোগেই ওই বিচ্ছিন্নতাবাদী নেতাদের গ্রেফতার করা হয় বলে জানা যাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে।