ওয়েব ডেস্ক: অমরনাথ যাত্রীদের উপর জঘন্য সন্ত্রাসবাদী হামলায় ৭ জনের মৃত্যুর পিছনে রয়েছে লস্কর-ই-তৈবা, জানাল জম্মু-কাশ্মীর পুলিস। গোটা ঘটনার ছক কষেছিল পাকিস্তানি জঙ্গি মাস্টারমাইন্ড আবু ইসমাইল। হিজবুল মুজাহিদিন আর লস্করের মধ্যে কোনও একটি জঙ্গিগোষ্ঠীকে সন্দেহ করা হচ্ছিল ঘটনার পর থেকেই, কিন্তু এবার নির্দিষ্ট করে অভিযুক্ত হিসাবে লস্করের নামই উঠে এল। আজ সকালে বিশেষ বিমানে মৃতদেহ এবং আহত পূণ্যার্থীদের গুজরাটে পাঠানো হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতকাল রাত সাড়ে আটটার কিছু পরে অমরনাথ দর্শনের করে ফেরার পথে পূণ্যার্থী বোঝাই গুজরাটের একটি বাস সন্ত্রাসবাদীরের হিংসার শিকার হয়। পুলিস জানিয়েছে, জঙ্গিদের আসল লক্ষ্য ছিল উপত্তকার নিরাপত্তাবাহিনী, কিন্তু হঠাত্ করে তীর্থযাত্রীদের গাড়ি মাঝে চলে আসায় গোলাগুলির মধ্যে পড়তে হয় তাঁদের। ৭ জন নিহতের মধ্যে ৫ জনই মহিলা। আরও জানা যাচ্ছে, এর মধ্যে পাঁচ জন গুজরাটের বাসিন্দা এবং বাকি দুই মহারাষ্ট্রের।


সিআরপিএফের পক্ষে জানানো হয়েছে, সন্ধ্যে ৭ টার পর থেকে এমনিতেই নিরাপত্তার কারণে উপত্যকার হাইওয়ে দিয়ে গাড়ির যাতায়াত নিষিদ্ধ। সেক্ষেত্রে এই বাসটি নিয়ম না মেনে রাস্তায় উঠে ছিল। পাশাপাশি, গাড়িটির জন্য কোনও বিশেষ নিরাপত্তার ব্যবস্থাও ছিল না।


এদিকে, সন্ত্রাস থাবা বসালেও পূণ্যার্থীদের উদ্দীপনায় কোনও ছেদ ঘটাতে পারেনি। আজ সকাল থেকে প্রায় তিন হাজার যাত্রী দুর্গম উপত্যকায় মহাদেবের দর্শনের উদ্দেশে রওনা দিয়েছেন। নিরাপত্তার ব্যবস্থায় দ্বিগুন আঁটোসাঁটো করা হয়েছে। কেন্দ্রের তরফেও অমরনাথ যাত্রা চালু রাখারই বর্তা দেওয়া হয়েছে।