নিজস্ব প্রতিবেদন : কাশ্মীরে ত্রাস হয়ে উঠেছিল । একটার পর একটা জঙ্গি নাশকতায় খবরের শিরোনামে । সাম্প্রতিককালে কাশ্মীরে আতঙ্ক ছড়ানোর জঙ্গির নাম জাহিদ দাস ।বৃহস্পতিবার গভীর রাতে জম্মু-কাশ্মীর পুলিশ এবং নিরাপত্তাবাহিনী গুলিতে খতম কাশ্মীরে ত্রাস হয়ে ওঠা জঙ্গি জাহিদ দাস ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত সপ্তাহে অনন্তনাগে ভারতীয় সেনার উপর অতর্কিত জঙ্গি হানায় শহিদ হন পশ্চিম মেদিনীপুরে সবং-এর বাসিন্দা শ্যামল দে ।এক জওয়ান শহিদ হওয়ার পাশাপাশি জঙ্গিদের গুলিতে মর্মান্তিক মৃত্যু হয় ৬ বছরের এক শিশুরও। কর্তব্যরত সিআরপিএফ জওয়ানদের উপর যে জঙ্গি হামলা হয়, সেই জঙ্গি দলের অন্যতম ছিল জাহিদ। তারপর থেকেই জঙ্গি জাহিদ দাসের খোঁজে হন্যে হয়ে ঘুরছিল জম্মু-কাশ্মীর পুলিশ এবং নিরাপত্তাবাহিনী।


এর আগে মঙ্গলবার অনন্তনাগে এক জঙ্গিদমন অভিযানে নিরাপত্তা বাহিনী ওই জঙ্গিকে কোণঠাসা করে ফেললেও কোনোক্রমে পালিয়ে বাঁচে সে। কিন্তু বৃহস্পতিবার রীতিমতো আঁটঘাট বেঁধেই জঙ্গি জাহিদ দাসকে খতম করা হয়। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার গভীর রাতে শ্রীনগরের মালবাগ এলাকায় স্পেশাল অপারেশন গ্রুপ এবং সিআরপিএফের সেনারা যৌথভাবে একটি জঙ্গি দমন অভিযান শুরু করে। সেই অভিযানেই মেলে সাফল্য।



তবে এই অভিযান চলাকালীন শহিদ হয়েছেন এক সিআরপিএফ জওয়ানও। কাশ্মীর জোন পুলিশের তরফ থেকে এই এনকাউন্টারের কথা শুক্রবার সকালে টুইট করে জানানো হয়। ওই টুইটে বলা হয়েছে, "জম্মু কাশ্মীরের অনন্তনাগে এক জওয়ান এবং ৬ বছরের বালকের হত্যাকারী জঙ্গি জাহিদ দাসকে শ্রীনগরে এক এনকাউন্টারে খতম করা সম্ভব হয়েছে। এটা সিআরপিএফ এবং জম্মু-কাশ্মীর পুলিশের এক বড়সড় সাফল্য।"


আরও পড়ুন, কোভিড যুদ্ধ : ১০টি রাজ্যের মোট ১২টি প্রতিষ্ঠানে হবে কোভ্যাক্সিনের ক্লিনিক্যাল ট্রায়াল