ওয়েব ডেস্ক: নেত্রী ও সেনাপতি, শেষ পর্যন্ত নিজেদের সম্পর্কের ইতি টানলেন। নেত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় । দলের সেকেন্ড ইন কম্যান্ড, সেনাপতি মুকুল রায়। আনুষ্ঠানিকভাবে দিল্লিতে মুকুলের বাড়ি থেকে দলের অফিস সরিয়ে নিয়ে মুকুল রায়কে সম্পর্কচ্ছেদের বার্তাই দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 শুক্রবার সকাল থেকেই নয়াদিল্লির সাউথ অ্যাভিনিউতে মুকুল রায়ের ফ্ল্যাট থেকে সরিয়ে নেওয়া হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত জিনিসপত্র। এতদিন দিল্লিতে এলে ১৮০ সাউথ অ্যাভিনিউয়ের ওই ফ্ল্যাটেই থাকতেন দলনেত্রী   মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে তৃণমূলের অফিসও ওই ফ্ল্যটে।  দুপুরের মধ্যেই মুখ্যমন্ত্রীর জিনিসপত্র  সরিয়ে  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফ্ল্যাটে নিয়ে যাওয়া হয়।


এরপরই জল্পনা তৈরি হয়, এবার কি তৃণমূলের অফিসও সরবে মুকুল রায়ের ফ্ল্যাট থেকে।  অবশেষে তেমনটিই ঘটলো। পাকাপাকি ভাবে মুকুলের ফ্ল্যাট থেকে অফিস তৃণমূলের অফিস সরিয়ে
নিয়ে আনা হল মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো তথা  ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফ্ল্যাটে।
 
বৃহস্পতিবার নাম না করে মুকুল রায়কে কড়া বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিষদীয় দলের বৈঠকে কল্যাণী বিধানসভা কেন্দ্রে ভোট কমা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মূখ্যমন্ত্রী।


 খাতায় কলমে বিধানসভার সদস্য নন মুকুল রায়। কিন্তু, অধিবেশন শুরু হলে প্রায়ই বিধানসভা চত্বরে দেখা যেত তাকে। দলের সাংগঠনিক বৈঠক হোক কিংবা জেলার নেতাকর্মীদের সঙ্গে আলোচনা, অধিবেশনের ফাঁকে সেসব সেরে নিতেন মুকুল রায়। এবার তিনি অনুপস্থিত। মুকুল রায় দিল্লিতেই দরবার করেছেন বলে রাজনৈতিক মহলে জল্পনা।    


অন্যদিকে, বনগাঁর ৭টি বিধানসভা কেন্দ্রের মধ্যে মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের দায়িত্বে থাকা কল্যাণীতে ভোট কমায় তিনি যে অত্যন্ত ক্ষুদ্ধ তা স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন,"কল্যাণীতে আমাদের ভোট কমেছে। কোনও অন্তর্ঘাত আছে কিনা খতিয়ে দেখতে হবে। গৌরীশঙ্কর দত্ত ও বানী রায় বিষয়টি খতিয়ে দেখবে। দরকার হলে উঃ ২৪ পরগনার ছেলেরা তাদের সাহায্য করবে'।