জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্মীয় শোভাযাত্রার জন্য বন্ধ রইল বিমানবন্দরের রানওয়ে। বন্ধ হল বিমানবন্দরের সব কাজকর্ম। মঙ্গলবার বিকাল চারটে থেকে রাত নটা পর্যন্ত বন্ধ রইল থিরুঅনন্তপুর আন্তর্জাতিক বিমানবন্দর। কারণ ওই সময়ে রানওয়ের উপর দিয়ে গেল শ্রী পদ্মানাভস্বামী মন্দিরের অনুষ্ঠানের শোভাযাত্রা। বহুদিন ধরে ওই রানওয়ের উপর দিয়েই পেরিয়ে যায় ওই শোভাযাত্রা। বছরে দুবার হয়ে তাকে ওই অনুষ্ঠান। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'আন্দোলন করলেই চাকরি নয়, নিয়ম মেনেই হবে নিয়োগ, বার্তা ব্রাত্যর


বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে এক বিবৃতিতে বলা হয়, রানওয়ার উপর দিয়ে যাবে শ্রী পদ্মানাভস্বামী মন্দিরের অনুষ্ঠানের শোভাযাত্রা। শতাব্দী প্রাচীন ওই শোভাযাত্রার জন্য বন্ধ থাকবে রানওয়ে। বিকেল ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত উড়ান বন্ধ থাকবে। প্রসঙ্গত, ওই সময়ে আন্তঃদেশিয় ও আন্তর্জাতিক সব উড়ান বন্ধ রাখা হয়। বিমানবন্দর সূত্রে খবর, ওই শোভাযাত্রার জন্য ১০টি উড়ান ইতিমধ্য়েই অন্য বিমানবন্দরে ঘুরিয়ে দেওয়া হয়েছে।


বিমানবন্দর সূত্রের খবর, পুরনো রীতি অনুযায়ী রানওয়ের কাছে একটি জায়গায় বিগ্রহ কিছুক্ষণের জন্য রাখা হয়। ওই রীতি যাতে ঠিকমতো পালন হয় তার দিয়ে লক্ষ্য় রাখছে বিমানবন্দর কর্তৃপক্ষ। শোভাযাত্রা যাতে মসৃণভাবে বেরিয়ে যেতে পারে তার ব্যবস্থা করা হচ্ছ। বিমানসংস্থাগুলিও এব্যাপারে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।


ধর্মীয় রীতি অনুযায়ী বিমান বন্দরের রানওয়ে পার করে বছরে দু'বার বিগ্রহকে স্নানের জন্য সমুদ্রে নিয়ে যাওয়া হয়। ১৯৩২ সালে বিমানবন্দর তৈরির আগে থেকেই চলে আসছে ওই রীতি। এর প্রতি বছর আগে থেকেই কয়েক ঘণ্টার জন্য বিমানবন্দর বন্ধ করার ঘোষণা করে কর্তৃপক্ষ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)