নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রে ক্ষমতাসীন দলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন বলি অভিনেত্রী স্বরা ভাস্কর। শনিবার প্রকাশিত এক ভিডিয়োয় তাঁকে বলতে শোনা যাচ্ছে, 'যাঁরা জাতির জনক মহাত্মা গান্ধীর মৃত্যুতে উত্সব পালন করেছিল তাঁরাই এখন দেশের ক্ষমতায়।' এমনকী তিনি এও বলেন, কাউকে জেলে পোরার জন্য সমাজের এত 'রক্তপিপাসু' হওয়া উচিত নয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দিল্লিতে সাংবাদিকদের সঙ্গে কথোপকথনে স্বরা বলেন, 'এই দেশে মহাত্মা গান্ধীর মতো মহান মানুষের হত্যা বয়েছে। সেই সময় কিছু মানুষ তাঁর মৃত্যুতে উত্সব পালন করেছিলেন। আজ তারাই ক্ষমতায়। তাঁদেরও কি জেলে পোরা উচিত? না-তো? নিশ্চই নয়।'


 



এমনকী এব্যাপারে বলতে গিয়ে অপারেশন ব্লু স্টার প্রসঙ্গ টেনে আনেন স্বরা। বলেন, ১৯৮০ সালে ওই অভিযানে মৃত জঙ্গি জর্নাল সিং-কে অনেকে সন্ন্যাসী বলে মনে করেন, তাঁদের সবাইকে কি জেলে ভরা হয়েছে? 


উত্তরসূরী হিসাবে রঞ্জন গগোইয়ের নাম প্রস্তাব করতে চলেছেন প্রধান বিচারপতি দীপক মিশ্র


চলতি সপ্তাহেই ভরভরা রাও-সহ একাধিক বামপন্থী সমাজকর্মীকে গ্রেফতার করে পুনে পুলিস। তাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে খুনের চক্রান্তে লিপ্ত থাকার অভিযোগ আনা হয়েছে। যার প্রেক্ষিতে সমাজের বিভিন্ন স্তর থেকে কড়া প্রতিক্রিয়া এসেছে। এদিন স্বরা পুনে পুলিসের এই অভিযানকে কটাক্ষ করে বলেন, জেলগুলো এখন লেখক, মানবাধিকার কর্মী, শিক্ষাবিদ ও চিকিত্সকদের রাখার জন্য ব্যবহৃত হচ্ছে।