জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দু'বছর তিহাড় জেলে থাকার পর অবশেষে গরু পাচার মামলায় শর্তসাপেক্ষে জামিন পেলেন অনুব্রত মণ্ডল। গরু পাচার কাণ্ডে দীর্ঘদিন তিহাড় জেলে বন্দি ছিলেন তিনি। তদন্তে সবরকম সাহায্য করবেন এই মর্মেই জামিন পেয়েছেন তিনি। তবে সিবিআই মামলায় জামিন হলেও ইডির মামলায় মেলেনি জামিন। আর সে কারণেই এখনই জেলমুক্তি নয় কেষ্টর। প্রসঙ্গত, ২০২২ সালের ১১ অগাস্ট গরু পাচার মামলায় গ্রেফতার হন অনুব্রত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Kerala Wayanad Landslide: ভেসে গেল একবছরের শিশু, ভয়াবহ ভূমিধসে মৃত্যুমিছিল ওয়ানাড়ে!


অনুব্রত-সহ ১২ জন অভিযুক্ত। বেশিরভাগ অভিযুক্তই জামিনে মুক্ত। তবে পাসপোর্ট জমা দিতে হবে। সাক্ষীদের প্রভাবিত করা যাবে না।  কোনও নির্দেশ ভঙ্গ করলে সিবিআই বিশেষ আদালতে আবেদন করতে পারবে। তবে, এখনই জেল থেকে ছাড়া পাচ্ছেন না অনুব্রত। সিবিআইয়ের মামলায় জামিন পেলেও ঝুলে রয়েছে ইডি-র মামলাগুলি। 


সিবিআইয়ের মামলায় জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত। সেই মামলার শুনানিতে তাঁর পক্ষের আইনজীবী সওয়াল করার সময় বার বার জানিয়েছেন, গরু পাচার মামলায় অন্যন্য অভিযুক্তেরা ছাড়া পাচ্ছেন। প্রায় ১১ জনই জামিনে মুক্তি পেয়েছেন কিন্তু আটকে ছিলেন কেষ্ট। জানা গেছে, আজ, মঙ্গলবার অনুব্রতর গরু পাচার নিয়ে সিবিআইয়ের করা মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। 


শুনানির পরে তৃণমূল নেতার জামিন মঞ্জুর করে বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি সতীশচন্দ্র শর্মার ডিভিশন বেঞ্চ।  গরু পাচার মামলাতে তিহার জেলে বন্দি রয়েছেন তাঁর পেয়ে সুকন্যা মণ্ডলও।



আরও পড়ুন, Howrah Mumbai Express Derail: ফের লাইনচ্যুত রেল, দুর্ঘটনাগ্রস্ত হাওড়া-মুম্বই এক্সপ্রেস ট্রেনের ১৮ কামরা


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)