Kerala Wayanad Landslide: ভেসে গেল একবছরের শিশু, ভয়াবহ ভূমিধসে মৃত্যুমিছিল ওয়ানাড়ে!

Kerala Wayanad Landslide: ওয়ানাড়ের ভয়াবহ ভূমিধস উসকে দিল হিমাচলের হাড়হিম করা স্মৃতি। দুর্যোগ মোকাবিলায় ঝাঁপিয়েছে সব পক্ষ।

Jul 30, 2024, 11:44 AM IST
1/6

ভূমিধসে মৃত্যুমিছিল ওয়ানাড়ে!

Kerala Wayanad Landslide

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়াবহ ভূমিধস কেরালার ওয়ানাড়ে। মৃত কমপক্ষে ২৪। ভেসে গিয়েছে একবছরের শিশুও। আহত প্রায় ৭০। আরও শতাধিকা মানুষের আটকে থাকার আশঙ্কা। ফলে বাড়তে পারে হতাহতের সংখ্যা।  

2/6

বৃষ্টি বিধ্বস্ত ওয়ানাড়ে ভূমিধস!

Kerala Wayanad Landslide

নাগাড়ে প্রবল বৃষ্টিতে ভূমিধস নামে কেরালার ওয়ানাড় জেলার মেপ্পাডির কাছে পার্বত্য এলাকায়। মেপ্পাডি, মুনডাক্কাই টাউন ও চুরাল মালা ভূমিধসে ভয়াবহ ক্ষতিগ্রস্ত বলে খবর।   

3/6

উদ্ধারকাজে NDRF ও IAF!

Kerala Wayanad Landslide

বিপর্যয়ের পরই উদ্ধারকাজে ঝাঁপিয়েছে NDRF টিম ও ভারতীয় বায়ুসেনা। কেরালার মুখ্যমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, ভারতীয় বায়ুসেনার (IAF) ২টি হেলিকপ্টার কোয়েম্বাটুরের সুলুর থেকে ওয়ানাডের উদ্দেশে উড়ে গিয়েছে।   

4/6

ভূমিধসের হাড়হিম করা ভিডিয়ো দেখুন-

এছাড়াও ভারতীয় সেনাবাহিনীর ডিফেন্স সিকিউরিটি কর্পসের ২টি ব্যাটেলিয়ন কান্নুর থেকে ওয়ানাড়ে গিয়ে পৌঁছেছে। ভয়াবহ পরিস্থিতি সেখানে। আপত্‍কালীন তত্‍পরতায় চলছে উদ্ধারকাজ।    

5/6

মোদীর আশ্বাস

Kerala Wayanad Landslide

দুর্যোগকালে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে সম্ভাব্য সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রাকৃতিক দুর্যোগে যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।   

6/6

ফ্রন্টফুটে রাহুল!

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ও জেলা কালেক্টরের সঙ্গে কথা বলেছেন ওয়ানাড়ের সাংসদ তথা লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীও। পরিস্থিতি মোকাবিলায় কন্ট্রোল রুম খোলারও নির্দেশ দিয়েছেন।