নিজস্ব প্রতিবেদন- ১৩ দিনে ভারতে ৩০ লাখ স্বাস্থ্যকর্মীকে Corona Vaccine দেওয়া হয়েছে। এমনই তথ্য প্রকাশ করেছে স্বাস্থ্যমন্ত্রক (Health Ministry)। বিশ্বের যে কোনও দেশের মধ্যে ভারতই সব থেকে কম দিনে এত মানুষকে টিকা প্রদান করেছে। ৩০ লাখ মানুষকে ভ্যাকসিন দিতে আমেরিকার সময় লেগেছে ১৮ দিন। ইজরায়েলের ৩৩ দিন। United Kingdom-এর লেগেছে ৩৬ দিন। এদিকে, এই দেশগুলির থেকে অনেক দেরিতে টিকাকরণ শুরু হয়েছিল ভারতে। কিন্তু Rapid Testing-এর জন্যই এত দ্রুত টিকাকরণ করতে পেরেছে ভারত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

Health Ministry-র প্রকাশিত তথ্য অনুযায়ী, ভারতে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন 1,07,33,131 জন। সেরে উঠেছেন 1,04,09,160 জন মানুষ। Corona-য় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন 1,54,147 জন। Active case-এর সংখ্যা 1,69,824। দেশে Covid-19-এর প্রথম Case থেকে টিকাকরণ শুরু, গত এক বছরে দেশের করোনা পরিস্থিতি নিয়ে যাবতীয় তথ্য প্রকাশ করেছে স্বাস্থ্যমন্ত্রক। 


আরও পড়ুন-  ফেব্রুয়ারিতে শুরু Frontline Worker-দের Covid টিকাকরণ, রাজ্যগুলিকে জানাল কেন্দ্র


কর্ণাটক, মহারাষ্ট্র, রাজস্থান, উত্তরপ্রদেশে দুলাখের বেশি স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়া হয়েছে। রোজ সারা দেশে কমপক্ষে পাঁচ লাখ স্বাস্থ্যকর্মীকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে বলে দাবি করেছে স্বাস্থ্যমন্ত্রক। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে Frontline Workers-দের টিকাকরণ শুরু হবে। তবে একইসঙ্গে চিকিত্সক, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মীদেরও টিকাকরণ কর্মসূচি চলবে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।