নিজস্ব প্রতিবেদন: আদিবাসী ‌যুবককে পিটিয়ে মারার জেরে থমথমে হায়দরবাদের নিকটবর্তি ভিমাঙ্গলের চেঙ্গাল গ্রাম। হামলার আশঙ্কায় গ্রাম পুলিস পিকেট বসানো হয়েছে। সরকার ক্ষতিপূরণের কথা ঘোষণা করার পরও আদিবাসীদের কোপে পড়ার ভয়ে সিঁটিয়ে রয়েছেন গ্রামের মানুষজন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-পাট নেই, জুটমিলে পড়ল তালা; কর্মহীন ৪০০০ শ্রমিক


বুধবার চেঙ্গালে ছেলেধরা সন্দেহে আদিবাসী ‌যুবক মালাভাট দেব্য ও তার বন্ধুকে আটক করে গ্রামবাসীরা। তার পর চলে বেদম মার। সন্দেহ, তারা ছেলেধরা। এনিয়ে কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ানো হচ্ছিল। তারই শিকার হয়ে ‌যান ওই দুই আদিবাসী ‌যুবক।


গুরুতর আহত অবস্থায় মালাভাটকে হায়দরাবাদের নিমস হসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মৃত্যু হয় তার। মৃত্যুর খবর পেয়েই বৃহস্পতিবার ভোরে চেঙ্গালে জড়ো হন কয়েক হাজার আদিবাসী মহিলা। তারা রাস্তায় ‌যান চলাচলা রুখে দেন। কয়েকশো মহিলা এলাকার সরপঞ্চ মহেশের ওপরে হামলার চেষ্টা চালায়। খবর পেয়ে এলাকায় দ্রুত এসে পৌঁছায় পুলিস বাহিনী।


আরও পড়ুন-স্নান করতে গিয়ে নিখোঁজ ২ বান্ধবীর কঙ্কাল মিলল জঙ্গলে, মৃত্যুর কারণ ঘিরে রহস্য


ভিমাঙ্গলের এসসিপি কে শিবকুমার সংবাদ মাধ্যমে জানিয়েছেন, তদন্তে নেমে পুলিস ইতিমধ্যেই ১০ জনকে গ্রেফতার করেছে। এদের বিরুদ্ধে তপশিলি জাতি ও উপজাতি নি‌র্যাতন আইনে অভি‌যোগ আনা হয়েছে। সরকার ইতিমধ্যেই নিহতদের পরিবারকে একটি দুই কামারার ঘর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও আহত ব্যক্তির চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।