ওয়েব ডেস্ক: এখন তিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন । তবে ডোনাল্ড ট্রাম্পের অতীত পরিচয় তিনি রিয়্যাল এস্টেট ব্যারন। দুনিয়া জুড়ে ছড়িয়ে আছে তাঁর সিগনেচার স্টাইল ট্রাম্প টাওয়ার। তেমনই দুটি বিলাসবহুল বহুতল তৈরি হচ্ছে মুম্বই আর পুনেতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ট্রাম্প টাওয়ার, দুনিয়ার সেরা ধনকুবের আর নামজাদা সেলিব্রিটিদের পছন্দের ঠিকানা।  ঠিক কেমন হয় সেই সব বাড়ি যার সঙ্গে জড়িয়ে আছে সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্টের নাম?


আধুনিক, বিলাসবহুল অ্যাপার্টমেন্ট, শপিং কমপ্লেক্স থেকে বিমান ওঠানামার ব্যবস্থা সব থাকে এই বাড়িগুলিতে।  তেমন বাড়ি তৈরি হচ্ছে মুম্বইয়ের ওরলিতে আরব সাগরের তীরে।
সতের একর জমিতে লোঢা গ্রুপের সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি হচ্ছে পঁচাত্তর তলা এই বাড়ি। ৪০০টি অ্যাপার্টমেন্ট থাকছে এই বাড়িতে। প্রতিটিই বিলাসবহুল।  বাড়ির বাইরের সোনালি রঙ থেকে অন্দর সজ্জা প্রতিটি অংশে ট্রাম্প গ্রুপের ঐশ্বর্যের ছোঁয়া।


আরও পড়ুন- জয়ের পরই 'মুসলিম ব্যান' শব্দ তুলে দেওয়া হল ট্রাম্পের ওয়েবসাইট থেকে



পুনার ট্রাম্প টাওয়ার।


আভিজাত্য আর আধুনিকতার মিশেলে সাজানো হচ্ছে প্রতিটি অ্যাপার্টমেন্টের বৈঠকখানা থেকে রান্নাঘর। বাগান পিকনিক স্পট থেকে ক্রিকেট খেলার মাঠ, স্পা, থিয়েটার হল সব থাকছে এই সতেরো একরে।  এখানেই শেষ নয়... বাসিন্দাদের জন্য প্রাইভেট  জেট সার্ভিসের ব্যবস্থাও থাকছে মুম্বইয়ের ট্রাম্প টাওয়ারে।



নাহ এত বিলাসবহুল বহুতলের কথা ভারতে আগে শোনা যায়নি।  আবাসিকদের জন্য নিরাপত্তা ব্যবস্থাও বেশ কড়া।
৯ দশমিক ১কোটি থেকে এখানে ফ্ল্যাট পাওয়া যাবে। কাজ শুরু হয়েছিল বেশ ক বছর আগে, তখনও ট্রাম্প ভোটে দাঁড়াননি। আঠারো সালের মধ্যে কাজ শেষ হয়ে যাবে বলে সংস্থা সূত্রে খবর। ঠিক এমন একটি বহুতল তৈরি হচ্ছে পুনেতেও।


আরও পড়ুন- ট্রাম্পকে জেতালেন এই ভারতীয়