নিজস্ব প্রতিবেদন: এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) সম্প্রতি একটি মানি লন্ডারিং তদন্তের ঘটনায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের শ্যালক শ্রীধর মাধব পাটাঙ্করের মালিকানাধীন একটি কোম্পানির ৬.৪৫ কোটি টাকার সম্পদ অ্যাটাচ করেছে। মহারাষ্ট্র বিকাশ আঘাড়ি (MVA) সরকারের বেশ কয়েকজন রাজনীতিবিদ এবং মন্ত্রী অতীতে ইডির এই পদক্ষেপের মুখোমুখি হয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এনসিপি নেতা এবং ঠাকরে মন্ত্রিসভার মন্ত্রী নবাব মালিককে ইডি গত মাসে মানি লন্ডারিংয়ের অভিযোগে গ্রেপ্তার করেছিল।


এই ঘটনাগুলির বিষয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) বিধানসভায় বিজেপিকে কটাক্ষ করেন। তিনি বিধানসভায় বলেন, "যদি দাউদ ইব্রাহিমের সঙ্গে নবাব মালিকের বছরের পর বছর সম্পর্ক থাকে, তাহলে এত বছর ধরে কেন্দ্রীয় সংস্থাগুলি কী করছিল? বিষয়টি আদালতে রয়েছে। তিনি যা বলেছেন সেই অনুযায়ী আমি মনে করি ED-র উচিত বিরোধী নেতা দেবেন্দ্র ফড়নবীসকে (Devendra Fadnavis) নিয়োগ করা কারণ তিনিই ইডিকে সমস্ত নথি দিয়েছেন!" 


আরও পড়ুন: Uttar Pradesh: টানা দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন Yogi Adityanath, আর কে থাকছেন মন্ত্রিসভায়?


তিনি জিজ্ঞাসা করেন যে, "আপনি নবাব মালিকের পদত্যাগ চান। প্রথমে আমাকে বলুন, আপনি কেন আফজাল গুরু এবং বুরহান ওয়ানির প্রতি সহানুভূতিশীল মেহবুবা মুফতিকে সমর্থন করেছিলেন?"


বিজেপির আরও নিন্দা করে, ঠাকরে প্রশ্ন করেছিলেন যে দাউদকে হত্যা করার সাহস তাদের আছে কিনা যদি তারা সত্যিই জানে যে সে কোথায় আছে। তিনি জিজ্ঞাসা করেন, "দাউদ কোথায়? কেউ কি জানে সে কোথায়? আপনি গত নির্বাচন রামমন্দিরের নামে লড়েছিলেন। এখন, আপনি কি দাউদের নামে ভোট চাইতে যাচ্ছেন? (বারাক) ওবামা কি (ওসামা বিন) লাদেনের নামে ভোট চেয়েছিলেন? সাহস থাকলে দাউদকে মেরে দেখান?"


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)