নিজস্ব প্রতিবেদন: বিজেপির সহ-সভাপতি হচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী। লোকসভা নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত আগেই নিয়েছিলেন। তবে, ঝাঁসির এই সাংসদকে অব্যাহতি না দিয়ে আরও গুরুত্বপূর্ণ সাংগঠনিক দায়িত্ব সঁপল বিজেপি। উমা আগেই ঘোষণা করেছিলেন, নির্বাচনে লড়বেন না তিনি। আগামী দিন টানা ধর্মীয় সফরে ব্যস্ত থাকবেন উমা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


উমা ভারতীর কথায়, “২০১৬ সালে গোড়ায় এ কথা আমি জানিয়েছিলাম। যদি ভোটে লড়তেই হত, তা হলে ঝাঁসিই থেকে লড়তাম। আমি নির্বাচনী কেন্দ্র বদল করতাম না। এখানকার মানুষ তাদের মেয়ে বলে মনে করে।” ঝাঁসি কেন্দ্র থেকে লড়ার প্রতিজ্ঞাবদ্ধ হওয়ায় উমার উপর কি চাপ তৈরি হচ্ছিল, এমনও জল্পনা শোনা যায়।


রাম মন্দির ইস্যু নিয়ে বারবারই সরব হয়েছেন উমা ভারতী। সংঘ পরিবার, শরিক দলের সঙ্গে এই কেন্দ্রীয় মন্ত্রীও রাম মন্দির তৈরি নিয়ে মোদী সরকারের উপর চাপ তৈরি করেন। তিনি বলেন, নির্বাচনে না লড়লেও রাম মন্দির তৈরি নিয়ে লড়াই আগামী দিনে জারি থাকবে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, গুরুত্বপূর্ণ পদ পাইয়ে দিয়ে উমার রাশ হাতে রাখতে চাইছেন অমিত শাহরা।


আরও পড়ুন- বেগুসরাই থেকেই দাঁড়াচ্ছেন কানহাইয়া, ঘোষণা সিপিআই-এর


উল্লেখ্য, রাম মন্দির নিয়ে কোনও গুরুত্বপূর্ণ পদক্ষেপ করতে রাজি নন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি স্পষ্ট জানিয়ে দেন, আদালতের নির্দেশ মতোই নেওয়া হবে সিদ্ধান্ত। অধ্যাদেশ এনে আইন তৈরি করার পক্ষে বরাবরই শরিকরা সওয়াল করলেও ভোট মরসুমে রাম মন্দির নিয়ে উচ্চবাচ্য শোনা যাচ্ছে না বিজেপি নেতাদের।