নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় হতেই নিজেকে ঘরবন্দি করে ফেললেন কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী বি মুরলীধরণ। স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে মুরলীধরণ বর্তমানে রয়েছেন দিল্লিতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-করোনা আতঙ্কে বন্ধ মতুয়া ঠাকুরবাড়ি থেক তারকেশ্বরের গাজন, সব মেলা


কীভাবে সন্দেহের সূত্রপাত? গত ১৪ মার্চ থিরুবনন্তপুরমে শ্রী চিত্রা তিরুনাল ইনস্টিটিউট অব মেডিক্যালে গিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। সেখানেই এক চিকিত্সকের করোনা ধরা পড়ে। সম্প্রতি তিনি স্পেন থেকে ফিরেছিলেন। ওই কথা জানার পরই দিল্লিতে নিজের বাড়িতে নিজেকে সেল্ফ কোয়ারেন্টাইনে বন্দি করে ফেলেন।



কেন্দ্রীয় মন্ত্রী অবশ্য টুইট করে জানিয়েছেন, গত শনিবার এক মেডিক্যাল কলেজের গবেষণা বিভাগে গিয়েছিলাম। ওই হাসপাতালে এক কেরোনা রোগীর সন্ধান পাওয়া যায়। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জানার পর থেকেই নিজেকে ঘরবন্দি করে ফেলেছি। তবে আমার কেরোনাভাইরাস পরীক্ষা নেগেটিভ হয়েছে। আতঙ্কের কারণ নেই, সতর্ক হওয়াই বড় কথা।


আরও পড়ুন-Live: মহারাষ্ট্রে মৃত্যু হল একজনের, করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩, আক্রান্ত বেড়ে ১২৬


এদিকে, ওই মেডিক্যাল কলেজের ডিরেক্টর ডা আশা কিশোর সংবাদমাধ্যমে জানান, কেন্দ্রীয় মন্ত্রী এখানে করোনাভাইরাস আক্রান্ত এক চিকিত্সকের সংস্পর্শ এসেছেন বলে যে খবর উঠে আসছে তা ঠিক নয়। রেডিওলজি বিভাগের যে চিকিত্সকের কথা বলা হচ্ছে তাঁর দেহে এখন কোনও সংক্রমণ নেই।  ১০ মার্চ থেকে তাঁকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। যে মিটিংয়ে কেন্দ্রীয় মন্ত্রী এসেছিলেন সেখানে উপস্থিত ছিলেন মাত্র ৪ জন। যে চিকিত্সকের দেহে করোনা ভাইরাস মিলেছে তাঁর সঙ্গে ওই চার জনের কোনও যোগাযোগই হয়নি।