নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশের ১২টি জেলা জুড়ে ৬১ বিধানসভা আসনের ৬৯২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ রবিবার। পঞ্চম দফার ভোট অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সাত দফার নির্বাচনে ভোটাভুটি শেষ হচ্ছে আগামী ৭ মার্চ। ফলাফল প্রকাশিত হবে ১০ মার্চ। এই দফায় আমেঠি, রায়বরেলি, অযোধ্যা, সুলতানপুর, চিত্রকূট, প্রতাপগড়, কৌশাম্বি, প্রয়াগরাজ, বারাবাঙ্কি, বাহরাইচ, শ্রাবস্তি এবং গোন্ডা জেলায় প্রায় ২.২৪ কোটি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পঞ্চম দফায় হেভিওয়েট লড়াইয়ে মুখর উত্তরপ্রদেশ। যাদের মধ্যে রয়েছে উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য, যিনি কৌশাম্বি জেলার সিরাথু বিধানসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন৷ লড়াইয়ে যোগী আদিত্যনাথের অন্য মন্ত্রীরা হলেন এলাহাবাদ পশ্চিম থেকে সিদ্ধার্থ নাথ সিং, পাট্টি (প্রতাপগড়) থেকে রাজেন্দ্র সিং ওরফে মতি সিং, এলাহাবাদ দক্ষিণ থেকে নন্দ গোপাল গুপ্ত নন্দী এবং মানকাপুর (গোন্ডা) থেকে রমাপতি শাস্ত্রী।


আরও পড়ুন, Russia Ukraine war: 'নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে', সাহায্যের করুণ আর্তি বাঙ্কারে লুকিয়ে থাকা দুই ভারতীয় কন্যার


উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এদিন ভোটারদের বলছেন, "পহেলে মাতদান, ফের জলপান।"



প্রসঙ্গত, এই দফায় যে কটি কেন্দ্রে ভোট হচ্ছে, ২০১৭ সালে ৫৫টি আসনের মধ্যে বিজেপি ৩৮ টি, সমাজবাদী পার্টি ১৫টি এবং কংগ্রেস দুটি আসনে জয়লাভ করেছিল। উত্তরপ্রদেশের পঞ্চম দফার ভোটগ্রহণ শেষ হলে মোট ৪০৩ টি আসনের মধ্যে ২৯২ টি আসনে ভোটগ্রহণ সম্পন্ন হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)