জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রুদ্ধশ্বাস লড়াইয়ে কাতার ফুটবল বিশ্বকাপে জয় তুলে নিল মেসির আর্জেন্টিনা। প্রথমার্ধে পেনান্টির পাশাপাশি মেসির দ্বিতীয় গোলের পরই লিওনেল মেসির সাহায্য নিল উত্তরপ্রদেশ পুলিস। মেসির দ্বিতীয় গোলের পরই একটি ভিডিয়ো টুইট করে রাস্তার মেসিদের সতর্ক করল যোগীর পুলিস। জানিয়ে দেওয়া হল, মেসি যেমন একের পর এক ফরাসি প্লেয়ারদের কাটিয়ে ফ্রান্সের জালে বল জড়িয়ে দিতে সাহায্য করেছিলেন, রাস্তায় নেমে বাইকে তা করতে গেলে কী হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-তৃণমূলেও চোর রয়েছে, প্রকাশ্য সভায় স্বীকার করে নিলেন শোভনদেব  


ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, একের পর একজনকে কাটিয়ে তিনি ডি মারিয়ার দিকে বল বাড়ালেন এলএম টেন। দুই শূন্য গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা। ইউপি পুলিসের টুইটে করা ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে রাস্তায় নেমে মেসির কায়দায় জাগলারি করতে গিয়ে রাস্তার পাশে ধাক্কা মারল দুই বাইক আরোহী। ভিডিয়ো শেষে লেখা মাঠে নেমে মেসি অনেককে ঘোল খাওয়াতে পারেন। কিন্তু আপনি আপনার লেন মেনেই চলুন।



উল্লেখ্য, ৩৬ বছরের খরা কাটিয়ে দিয়েগোকে ছুঁলেন লিওনেল মেসি। এমবাপের লড়াইয়ের পরেও ফাইনাল জিতল আর্জেন্টিনা। টাইব্রেকারে সেই আর্জেন্টিনার ত্রাতা হয়ে দেখা দিলেন সেই এমিলিয়ানো মার্টিনেজ। বিশ্বকাপের ইতিহাসে নিঃসন্দেহে সেরা ফাইনাল। গোটা ম্যাচ জুড়ে বার বার বদলাল খেলার রং। প্রথমার্ধে লিয়োনেল মেসি ও আঞ্জেল ডি মারিয়ার গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। নির্ধারিত সময়ের শেষ দিকে জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে। অতিরিক্ত সময়ে নিজের দ্বিতীয় গোল করলেন মেসি। খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে নিজের হ্যাটট্রিক পূর্ণ করলেন এমবাপে। শেষ পর্যন্ত টাইব্রেকারে হল খেলার ফয়সালা। সেখানে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা।


মেগা ফাইনালের ৮০ মিনিট না এলে বোঝাই যেত না। মাত্র ৯০ সেকেন্ডে দুটি গোল করে কিলিয়ান এমবাপে শুধু ম্যাচই ঘুরিয়ে দিলেন না, লিওনেল মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্নকেও চুরমার করে দিলেন  'ক্রিকেট ঘোর অনিশ্চয়তার খেলা'। যারা এত বছর এই কথাটা লিখে আসতেন, তাঁরা ৮০ হাজারের লুসেল স্টেডিয়ামের এই মেগা ফাইনাল দেখে থাকলে, ফুটবলের ক্ষেত্রেও এই বাক্য ব্যবহার করতে বাধ্য হবেন। প্রথমে দাপটের সঙ্গে এগিয়ে যাওয়ার পরেও, এভাবে খেই হারিয়ে যায় কোনও দল! তবে মনে হয়েছিল সব হিসেব বদলে দিয়েছিলেন লিওনেল মেসি।  ১০৮ মিনিটে গোলটা করে বুঝিয়ে দিতে চেয়েছিলেন তিনিই ফুটবলের শেষ কথা। কিন্তু না। রুদ্ধশ্বাস ফাইনালে আরও নাটক মঞ্চস্ত হওয়া বাকি ছিল। এমবাপের শট আটকাতে গিয়ে বক্সের মধ্যেই বল হাতে লাগালেন মন্তিয়েল। সেখান থেকে হ্যাটট্রিক করে ফের ফ্রান্সকে ম্যাচে ফিরিয়ে আনলেন ২৩ বছরের তারকা। ফলে অতিরিক্ত সময় খেলার ফলাফল ছিল ৩-৩। শেষপর্যন্ট টাইব্রেকারে জয় পেল মেসির আর্জেন্টিনা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)