জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোবাইল গেম আসক্তি যে কী ভয়ংকর পর্যায়ে যেতে পারে, এই ঘটনা তার প্রমাণ। স্কুলে না পড়িয়ে ফোনে ক্যান্ডি ক্র্যাশ খেলতেই ব্যস্ত শিক্ষক। ঘণ্টার পর ঘণ্টা। ক্লাসরুমে বসে আছে পড়ুয়ারা। কিন্তু ক্লাস নেওয়ার দিকে কোনও হুঁশ-ই নেই শিক্ষকের। তাজ্জব করা ঘটনাটি ঘটেছে যোগীরাজ্য উত্তরপ্রদেশে। অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রিয়ম গোয়েল নামে ওই শিক্ষক মোট সাড়ে ৫ ঘণ্টা স্কুলে ছিলেন। তাঁর ফোনের ডিজিটাল ওয়েল বিয়িং ফিচারে দেখা গিয়েছে, যে স্কুলের সাড়ে পাঁচ ঘণ্টা সময়ের মধ্যে প্রিয়ম গোয়েল প্রায় ২ ঘণ্টা শুধু ক্যান্ডি ক্রাশ-ই খেলেছেন। তারপর ফোনে কথা বলেছেন ২৬ মিনিট। আর সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করেছেন আরও ৩০ মিনিট। যারপর এই প্রশ্নটা ওঠা খুব-ই স্বাভাবিক যে তাহলে তিনি স্কুলে পড়ালেন কতক্ষণ? এই ঘটনা যখনই স্কুল কর্তৃপক্ষের নজরে আসে, তখনই কর্তৃপক্ষ ওই শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়। স্কুল আওয়ার্সে ফোনে কথা বলা ও মোবাইল গেমে ব্যস্ত থাকার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে ওই শিক্ষককে।


এই ঘটনাটি যখন সামনে আসে, তখন জেলাশাসক রাজেন্দ্র পানসিয়া নিজে বিষয়টি খতিয়ে দেখার জন্য স্কুলে যান। তিনি পড়ুয়াদের খাতায় প্রথম পৃষ্ঠা থেকে শুরু করে শেষ পাতা পর্যন্ত অসংখ্য ভুল খুঁজে পান। প্রথম ৬ পাতার মধ্যেই ৯০টি ভুল খুঁজে পান তিনি। এরপরই ক্ষুব্ধ জেলাশাসক সহকারী শিক্ষক প্রিয়ম গোয়েলের ফোন চেক করেন। ওই শিক্ষকের ফোনের নির্দিষ্ট ফিচারটি খতিয়ে দেখে তাঁর গেম খেলার ঘটনায় আরও শিলমোহর পড়ে। জেলাশাসক স্পষ্ট জানান, "শিক্ষকদের উচিত শিক্ষার্থীদের ক্লাসওয়ার্ক করানো। হোমওয়ার্ক দেওয়া ও সেগুলি চেক করা। পরীক্ষা নেওয়ার দিকে মনোনিবেশ করা। পড়ুয়ারা যাতে উপযুক্ত শিক্ষা পায় তা নিশ্চিত করা। আর স্কুল চলাকালীন ব্যক্তিগত কারণে মোবাইল ফোন ব্যবহার করা একদমই ঠিক নয়।" তারপরই তিনি রাজ্য শিক্ষা দফতরকে বিষয়টি সম্পর্কে জানান ও সঙ্গে সঙ্গে ওই শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করা হয়।


আরও পড়ুন, NEET Scam: হলফনামার কপি পায়নি, পিছিয়ে গেল NEET মামলার শুনানি...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)