নিজস্ব প্রতিবেদন: আমেরিকান সংস্থা Gilead ঘোষণা করেছে remdesivir দিয়ে সাহায্য করবে তারা। জীবনদায়ী এই ওষুধের ৪.৫ লাখ Vials পাঠাবে বলে ঘোষণা করেছে। করোনা আক্রান্তে হাসপাতালে ভর্তি প্রাপ্ত বয়স্ক এবং শিশুদের চিকিৎসার জন্য   জরুরী ব্যবহারের জন্য ভারতে রেমডেসিভির অনুমোদন পেয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার Gilead Sciences-র চিফ কমার্শিয়াল অফিসার জোহান্না মার্সিয়র বলেছেন, "ভারতে কোভিড -১৯ এর সাম্প্রতিক কালের ভয়াবহতা বিপর্যয়মূলক প্রভাব ফেলছে এবং স্বাস্থ্য ব্যবস্থার উপর অভূতপূর্ব চাপ সৃষ্টি করেছে"।


সংস্থাটি ঘোষণা করেছে, স্বেচ্ছাসেবক লাইসেন্সধারীদের প্রযুক্তিগত সহায়তা, নতুনভাবে উৎপাদনের সুবিধা দিয়েছে। যাতে তারা উৎপাদন ক্ষমতা দ্রুত করতে পারে।  


আরও পড়ুন: দাহকাঠ অমিল, নেই সৎকারের লোকও; দিল্লি যেন মৃত্যুনগরী!


তাদের উৎপদন ক্ষমতা বাড়ানোর জন্য লাইসেন্সধারীদের সহায়তা প্রদান করার পাশাপাশি, গিলিয়াড ভারতীয় রোগীদের তাৎক্ষণিক চাহিদা পূরণের জন্য কমপক্ষে  ৪.৫ লাখ রেমডেসিভিয়ার ডোজ অনুদান হিসেবে দেবে বলে জানিয়েছে সংস্থা।  


তাঁর কথায়, "আমরা এই সঙ্কট মোকাবিলায় সহায়তা করার জন্য আমাদের অংশীদারদের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের তাৎক্ষণিক সিদ্ধান্তে ভারতবর্ষের রোগীদের প্রয়োজনীয় সমস্যা সমাধান করতে চাই। সরকার, স্বাস্থ্য কর্তৃপক্ষ এবং আমাদের স্বেচ্ছাসেবীদের সঙ্গে একসঙ্গে কাজ করে যত তাড়াতাড়ি সম্ভব Remdesivir পেয়ে ভারত যে উপকৃত হতে পারে, সেদিকেই নজর আমাদের, "