নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টির পাশে দাঁড়াতে লখনউয়ে পৌঁছে গেলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। আগেই জানিয়েছিলেন, লোকসভা নির্বাচনে লড়াই করলেও উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে অখিলেশ যাদবের পাশেই থাকবে তৃণমূল কংগ্রেস। যোগী রাজ্যে আগামিকাল অখিলেশের সঙ্গে একটি যৌথ সভা ও যৌথ সাংবাদিক সম্মেলন করবেন তৃণমূল সুপ্রিমো। পরে বারাণসীতে সপা-র সমর্থনে তাঁর একটি সভা করার কথা রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার বিকেলে মমতা বন্দ্যোপাধ্যায়কে(Mamata Banerjee) স্বাগত জানাতে লখনউ বিমানবন্দরে আসেন অখিলেশ যাদব ও সপা নেতারা। সেখানেই বেশকিছুক্ষণ তৃণমূল নেত্রীর কথা হয় সপা নেতা অখিলেশ যাদবের(Akhilesh Yadav) সঙ্গে। সপা নেতা মমতাকে বলেন, প্রশাসনে এমন বহু আধিকারিক রয়েছেন যারা পঞ্চায়েত নির্বাচনে বিজেপির হয়ে কাজ করছেন। মমতা বলেন, ওইসব অফিসারদের ওরা সরাবে না। কিন্তু এনিয়ে যতটা পারা যায় কমিশনের কাছে অভিযোগ করুন। এর একটা ফল হবে। কী হবে তা দেখার প্রয়োজন নেই, আপনি আপনার মতো কাজ করুন। আমাদের ওখানে ভোটের কয়েকদিন আগে বিধিনিষেধ আরোপ করে দিয়েছিল। 



উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে বাংলায় বিজেপিকে জোর ধাক্কা গিয়েছে তৃণমূল কংগ্রেস। দুশো আসন পেয়ে ক্ষমতায় আসা তো দূর অস্ত একশোর নীচেই আটকে গিয়েছে গেরুয়া শিবির। এবার বাংলার বাইরেও শিকড় ছড়াচ্ছে ঘাসফুল শিবির। ত্রিপুরা পুরভোটে ২৪ শতাংশ ভোট পেয়েছে তারা। এবার তৃণমূলের লক্ষ্য বিজেপির শক্ত ঘাঁটি উত্তর প্রদেশে তাকে ধাক্কা দেওয়া। আগামিকাল অখিলেশ যাদবের সঙ্গে একটি যৌথ সাংবাদিক সম্মেলন করবেন মমতা। আজ রাতে মমতার সঙ্গে কথা হতে পারে অখিলেশের। এমনটাই সূত্রের খবর।



আরও পড়ুন-'কান্নায় বিরক্ত', ৪ মাসের শিশুকন্যাকে আছাড় মেরে খুন বাবার


মমতা বন্দ্যোপাধ্য়ায় যেভাবে বাংলায় বিজেপিকে আটকে দিয়েছেন সেই পথে এগোতে চাইছে সপা(SP)। এমনটাই দলীয় সূত্রে খবর। ২০১৭ সালে বিজেপির কাছে হারের পর সপার সাংগঠনিক শক্তি ক্রমশ দুর্বল হয়েছে। ফলে মমতার মতো একটি বিজেপি রিরোধী মুখ তাঁর প্রয়োজন। অন্যদিকে, ২০২১ এর বিধানসবা নির্বাচনের পরই মমতা ঘোষণা করেছিলেন, বিজেপি যেখানে শক্তিশালী সেখানে তিনি সরাসরিভাবে চ্যালেঞ্জ জানাবেন। যে জায়গায় বিজেপি বিরোধী আ়্ঞ্চলিক দলগুলি শক্তিশালী তাদের পাশে থাকবেন। সেই পরিকল্পনা মতোই মমতার লখনউ যাওয়া। অখিলেশ চাইছেন মমতাকে সামনে রেখে রাজ্য়ে মানুষকে বোঝানো, বিজেপিকে হারানো সম্ভব। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ও চাইছেন জাতীয় রাজনীতিতে নিজেকে মেলে ধরতে। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 



এদিন লখনউ উড়ে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে মমতা বলেন, কিরনময় নন্দজি এসেছিলেন। আমি চাই সমাজবাদী পার্টি এবার উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে জিতুক। অখিলেশ যে লড়াইটা লড়ছেন তার পাশে দাঁড়ানো প্রয়োজন। উত্তর প্রদেশকে দিশা দেখানোর জন্য আমি চাই বিজেপি হারুক।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)