নিজস্ব প্রতিবেদন : 'লাভ জিহাদ'-এর প্রভাব থেকে ছাত্রীদের দূরে রাখতে এবার বিশেষ পদক্ষেপ রাজস্থান সরকারের। 'লাভ জিহাদ'-এর বিষয়ে 'সচেতনতা' গড়ে তুলতে জয়পুরে এক মেলার আয়োজন করেছে আরএসএস। সেই মেলায় স্কুল ছাত্রীদের প্রতিনিধি হিসেবে পাঠিয়ে বিতর্কে জড়ালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া। আরএসএস পরিচালিত ওই মেলার প্রধান বিষয়ই ছিল 'ভিন ধর্মে'র ছেলেদের থেকে 'হিন্দু মেয়েদের' দূরে রাখা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি রাজ্যের জয়পুরে অনুষ্ঠিত ওই মেলায় গড়ে তোলা হয়েছিল একাধিক স্টল। সেখান থেকে বিলি করা হয় লিফলেট। তাতে রয়েছে 'লাভ জিহাদ'-এর বিরুদ্ধে প্রচার। লিফলেটের মাধ্যমে লেখা হয়েছে, 'অসংখ্য মুসলমান যুবক হিন্দু কিশোরীদের ফুসলিয়ে সম্পর্ক তৈরি করছে। এমনকি তা শারীরিক সম্পর্ক পর্যন্ত গড়াচ্ছে। 'লাভ জিহাদ'-এর নাম করে তাদের ব্ল্যাকমেল করা হচ্ছে ও জোর করে ধর্মান্তরিত করা হচ্ছে।'


আরও পড়ুন- সর্বসম্মক্ষে অনগ্রসর শ্রেণির মানুষদের ফোনে কটূক্তি অপরাধের সামিল, রায় সুপ্রিম কোর্টের


প্রতিটি লিফলেটের শেষে বলা হয়েছে, কিশোরীদের বাঁচাতে এখন থেকেই পরিবারের সকলে সতর্ক হয়ে যান। যদি কোনও সমস্যা হয় অবিলম্বে যোগাযোগ করুন আরএসএস, বিশ্বহিন্দু পরিষদ, বজরং দল, দূর্গা বাহিনী ও হিন্দু বাহিনীর সঙ্গে। দেওয়া হয়েছে দুটি ফোন নম্বরও।


পাঁচ দিন ধরে চলা এই মেলা শেষ হবে ২০ নভেম্বর। এদিকে, রাজ্য সরকারের এই ভূমিকার বিরোধিতায় নেমেছে বিরোধী দলগুলি। কংগ্রেস সহ একাধিক দল কড়া ভাষায় সমালোচনা করেছে এই ঘটনার।