ওয়েব ডেস্ক : ধর্ষণ মামলায় CBI আদালতে দোষী সাব্যস্ত হয়েছে স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম। ২০০২ সালে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে তাকে। ২০০২ সালে তত্কালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকে উদ্দেশ করে লেখা এক মহিলার চিঠিতে সামনে আসে গডম্যানের যৌন নির্যাতনের কথা। নাম প্রকাশে অনিচ্ছুক ওই মহিলা চিঠিতে লিখেছিলেন, "আমাদের বলা হয় দেবী, কিন্তু আমরা থাকি দেহ ব্যবসায়ীর মতো।" এই চিঠি পাওয়ার পরই শুরু হয় তদন্ত। শুক্রবার CBI আদালতে 'বাবা' রাম রহিম সিং দোষী সাব্যস্ত হওয়ার পর আবার আলোচনায় উঠে এসেছে সেই চিঠির কথা। কী লেখা ছিল ওই চিঠিতে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মর্মস্পর্শী সেই চিঠিতে নিজেদের যন্ত্রণার কথা জানিয়েছিলেন ওই মহিলা। দাবি জানিয়েছিলেন, রাম রহিমের ডেরায় শতাধিক মেয়ের ধর্ষণের ঘটনায় উপযুক্ত তদন্তের। চিঠিতে ওই মহিলা লেখেন, দিনে ১৬ থেকে ১৮ ঘণ্টা ডেরায় কাজ করতে বাধ্য করা হয়। কাজ না করলেই চলত অত্যাচার। কখনও কখনও তা সহ্যের মাত্রা ছাড়িয়ে যায়। পাশাপাশি যৌন হেনস্থার শিকার হতে হয়। গুরমিত সিং ডেরায় মেয়েদের ধর্ষণ করে। পরিবারের অন্য লোকেদের অন্ধ বিশ্বাসকে কাজে লাগিয়েই চলে এই অত্যাচার।


তিনি লেখেন, "একদিন গুরমিতের সিংয়ের বাড়ি 'গুফা'-তে ডেকে পাঠানো হয়। আমাকে বলা হয়, এটা ভগবানের নির্দেশ মাফিক কাজ। গুফাতে পৌঁছে আমি দেখতে পাই, বিছানার উপর বসে বাবা রাম রহিম ব্লু-ফিল্ম দেখছেন। বিছানায় বালিশের পাশে রাখা রিভলভার। তিনি জোর করে আমাকে বাধ্য করেন সঙ্গমে। আমি আপত্তি করলে উদাহরণ দেন ভগবান কৃষ্ণের লীলার সঙ্গে। শিষ্যত্ব গ্রহণের সময় থেকেই আমি আমার সম্পদ, আত্মা ও শরীর দানে প্রতিশ্রুতিবদ্ধ বলে হুমকি দেন গুরমিত সিং। হমকি দেন, বাড়ির লোকেদের কর্মহীন করে দেবেন। খুন করে প্রমাণ লোপাট করে দেবেন বলে। বলেন, টাকা দিয়ে সব রাজনীতিক, পুলিস ও বিচারককে তাঁর কেনা আছে।"


এরপরই ডেরা প্রধান গুরমিত সিং তাঁকে ধর্ষণ করে বলে চিঠিতে জানান ওই মহিলা। আরও জানান, মাসে একবার করে তাঁর 'পালা' আসে। একই ঘটনা ঘটে চলেছে ডেরার অন্য মেয়েদের সঙ্গেও। তিনি জানান, "আমাদের সাদা শাড়ি পরতে বাধ্য করেন মহারাজ। মাথা ঢেকে রাখতে হয় স্কার্ফে। পুরুষদের দিকে তাকানো নিষেধ। ৫ থেকে ১০ ফিট দূরত্ব বজায় রাখার নির্দেশ রয়েছে। এমনকী ডেরার মেয়েদের নিজেদের মধ্যে কথা বলতেও দেওয়া হয় না। একটি মেয়ে ডেরার কথা বাইরে বলায়, কার্যত তাকে পঙ্গু করে দেওয়া হয়েছে।"


আরও পড়ুন,রাম রহিমের বিরুদ্ধে মুখ খুলল বলিউড, ক্ষোভ উগরে দিলেন ক্রিকেটাররাও