নিজস্ব প্রতিবেদন: করতারপুর করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যাওয়ার সিদ্ধান্ত কার? এক কদম এগিয়েও পিছিয়ে এলেন নভজ্যোত সিং সিধু।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাহুল গান্ধীর নির্দেশেই তিনি পাকিস্তানে যান। কারণ রাহুল গান্ধীই তাঁর নেতা। এমন দাবি করার কয়েক ঘণ্টার মধ্যেই পাল্টি খেলেন সিধু। টুইট করে দাবি করলেন রাহুল গান্ধী নয়, বন্ধু ইমরান খানের আমন্ত্রণেই তিনি সেখানে যান। এটি ছিল তাঁর ব্যক্তিগত আমন্ত্রণ।



আরও পড়ুন-একশো টাকার বেশি দর কমল ভর্তুকিহীন রান্নার গ্যাসের সিলিন্ডারের


সিধুর পাকিস্তান যাওয়া নিয়ে কয়েকদিন ধরেই সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। সেই সমালোচনার মুখ পড়তে হচ্ছে কংগ্রেসকেও। বিশেষ করে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দার সিং তাঁকে সতর্ক করার পরও সিধু পাকিস্তানে যান। এই খবর প্রকাশিত হতেই প্রশ্ন উঠতে থাকে, কে সিধুকে পাকিস্তান যেতে অনুমিত দিয়েছিল?



চাপে পড়ে সিধু বলে দেন, রাহুল গান্ধীই তাঁকে পাকিস্তান যেতে বলেছিলেন। তিনি বলেন, আমার ক্যাপ্টেন হলেন রাহুল গান্ধী। তিনি আমাকে বহু জায়গায় পাঠিয়েছেন। রাহুলজি ক্যাপ্টেন অমরিন্দর সিংয়েরও ক্যাপ্টেন। কমপক্ষে কংগ্রেসের ২০ জন নেতা আমাকে পাকিস্তান যেতে বলেছিলেন। পঞ্জাবের মুখ্যমন্ত্রী আমার বাবার মতো। ওঁকে বলেছিলাম আমি কথা দিয়ে দিয়েছি। আমাকে যেতেই হবে।


আরও পড়ুন-জি-২০ সম্মেলনে মধ্যমণি মোদী, হাত মেলালেন তাবড় দেশের রাষ্ট্রনেতারা, দেখুন ছবি


এদিকে, সিধুর পাশে দাঁড়িয়েছেন কংগ্রসে নেতারা। দলের মুখপাত্র অভিষেক মনু সিংভি বলেন, এটি সিধুর ব্যক্তিগত নিমন্ত্রণ ছিল। একথা কংগ্রেস স্পষ্ট করে বলেছ। সিধুও বলেছেন। কেন্দ্র এখন চাইছে গোটা বিষয়টি নিয়ে হইচই করে অন্যান্য ইস্যু থেকে নজর ঘুরিয়ে দিতে।