নিজস্ব প্রতিবেদন: অমিত শাহর সঙ্গে আলোচনার প্রস্তাব ফেরানোর পর নতুন ঘোষণা করল দিল্লির উপকন্ঠে আন্দোলনকারী কৃষকরা। রবিবার তাঁরা সংবাদিক সম্মেলন করে জানিয়ে দিয়েছেন, দিল্লি ঢোকার ৫টি রাস্তা অবরোধ করা হবে। সরকার নির্ধারিত জায়গায় তাঁরা যাবেন না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-''বিজেপি ১৫ বছর ধরে পাহাড়ের মানুষকে ঠকিয়েছে'', ভরা সভায় বললেন রোশন গিরি


শনিবার অমিত শাহ জানিয়ে দেন, কেন্দ্রীয় কৃষিমন্ত্রী বিক্ষোভকারী কৃষকদের সঙ্গে আলোচনায় বসবেন আগামী ৩ ডিসেম্বর। তার আগে কৃষকরা যদি আলোচনায় বসতে চান তাহলে রাস্তা আটকে মানুষের সমস্যা তৈরি না করে সরকার নির্ধারিত জায়গায় যেতে হবে। তা করা হলেই সরকার তাদের সঙ্গে আলোচনায় বসবে। 




রবিবার এক সাংবাদিক সম্মেলনে ক্রান্তিকারী ভারতীয় কিষান ইউনিয়নের নেতা সুরজিত্ সিং বলেন, সরকার আমাদের বুরারি পার্কে যেতে বলছে। ওখানে আমরা যাব না। ওটা একটি খোলা জেল। আমাদের যন্তরমন্তরে যেতে দিতে হবে। সরকারকে নতুন কৃষি আইন প্রত্যাহার করতে হবে।


কৃষি আইন প্রত্যাহার করার দাবির পাশাপাশি আরও ৩টি দাবি রবিবার করেছে কৃষকরা। এগুলি হল,ন্যূনতম সহায়ক মূল্য ও ফসল কেনার প্রতিশ্রুতি দিতে হবে, বিদ্যুত্ নিয়ে যে অধ্যাদেশ জারি করা হয়েছে তা প্রত্যাহার করতে হবে এবং নাড়া পোড়ানোর জন্য যে জরিমানা করা হয়েছে তা তুলে নিতে হবে।


আরও পড়ুন-কালীঘাটের ১ ঠিকানায় ২৩ কোম্পানি: দিলীপ ঘোষ



উল্লেখ্য, এখনও দিল্লির সিঙঘু ও তিকরি সীমান্তেই বসে রয়েছেন আন্দোলনকারী কৃষকরা।  এনিয়ে বিপুল পুলিসি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি রবিবার হরিয়ানার একাধিক খাপ ঘোষণা করেছে, তারা আন্দোলনকারী কৃষকদের পাশে রয়েছে। তারাও আন্দোলনে যোগ দিতে পারে। ফলে সমস্যা আরও বাড়তে পারে দিল্লিতে।