নিজস্ব প্রতিবেদন: বেনজির হুঁশিয়ারি দিল দিল্লি হাইকোর্ট। অক্সিজেন সরবরাহে বাধা দিলেই তাঁকে ফাঁসি দেওয়া হবে এমনই কড়া বার্তা আদালতের। কোভিড রোগীদের অক্সিজেন সরবরাহে কোন রকম গাফিলতি বরদাস্ত করা হবে না। অক্সিজেন নিয়ে রাজ্য ও স্থানীয় স্তরের কোনরকম অনৈতিক ও বেআইনি কাজ হলেই তাঁকে ফাঁসিতে ঝোলানোর নির্দেশ দিল আদালত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেশে করোনার ঢেউ 'সুনামি'র আকার নিয়েছে, এমনই শব্দ ব্যবহার করে শনিবার দিল্লি হাইকোর্ট একটি মামলায় জানিয়েছে, হাসপাতালে অক্সিজেন সরবরাহে গাফিলতি দেখা দিচ্ছে। পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন পৌঁছাচ্ছে না সেখানে। এই ঘটনার পিছনে যদি কোন কেন্দ্র বা রাজ্যের সরকারি কর্মীদের বা স্থানীয় প্রশাসনের হাত থাকে তাহলে তাদের বুঝে নেবে হাইকোর্ট। 


আরও পড়ুন: মাত্র ১ টাকায় অক্সিজেন সিলিন্ডার দিচ্ছেন ব্যবসায়ী, বাঁচল কয়েকশো মুমূর্ষ রোগী


প্রসঙ্গত, দিল্লির পরিস্থিতি ক্রমশ অবনতি হতে চলেছে। সেখানে মৃত্যুর হার সর্বোচ্চ। নেই পর্যাপ্ত বেড, নেই অক্সিজেন, নেই ওষুধ। বেসামাল অবস্থা হাসপাতালগুলিতে। যদিও বা যেটুকু অক্সিজেন মিলছে তা চড়া দামে বিক্রি হচ্ছে। প্রিয়জনকে হারানোর কান্নায় থমকে গিয়েছে রাজধানী। চিতার পর চিতা জ্বলছে শ্মশানে। যার লেলিহান শিখা ও ধোঁয়ায় আকাশ ঢেকে গিয়েছে। এখনও পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় দিল্লির এক বেসরকারি হাসপাতালে ২৫ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে শুধুমাত্র অক্সিজেনের অভাবে। সেখানে এখনও ৩০০ কোভিড রোগী ভর্তি। অক্সিজেনের ভান্ডার প্রায় শেষ। খুব তাড়াতাড়ি মুমূর্ষু রোগীকে বাঁচানোর জন্য অক্সিজেন চেয়ে পাঠানো হয়েছে কেন্দ্রের কাছে। বলা চলে, কাতর আর্জি জানিয়েছেন হাসপাতালে কর্তৃপক্ষরা। 


আরও পড়ুন: মে মাসে ২৪ ঘণ্টায় মৃত্যু সংখ্যা হবে প্রায় ৫ হাজার ৬০০, সক্রিয় রোগী ছোঁবে ৩৫ লাখ
 


দিল্লি হাইকোর্ট কেন্দ্রের কাছে জানতে চেয়েছে, যে  ৪৮০ মেট্রিক টন ওজনের অক্সিজেন পাঠানোর জন্য প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল দিল্লি সরকারকে, তা কবে এসে পৌঁছবে?