নিজস্ব প্রতিবেদন: নির্বাচন কমিশনকে উদ্ধৃত করে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রশ্ন তোলেন, “জঙ্গি অভিযানে যাওয়ার আগে কমিশনের কাছে অনুমতি নিতে হবে সেনার?” উল্লেখ্য, রবিবার সকালেই সোপিয়ানে ২ জঙ্গি নিকেশ করে সেনা। দক্ষিণ কাশ্মীরে টহলদারি চালাচ্ছিল সেনা। সে সময়ই গুলির লড়াই চলে জঙ্গি-সেনার। সেখান থেকে প্রচুর গোলা-বারুদ উদ্ধার হয় বলে জানা গিয়েছে। উল্লেখ্য, গত ৬ মে-র মধ্যে ভোটগ্রহণ শেষ হয়ে যায় জম্মু-কাশ্মীরের ৬ টি আসনে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


উত্তর প্রদেশের কুশীনগরে নির্বাচনী সভায় নরেন্দ্র মোদী বলেন, “জওয়ানদের সামনে বোমা ও বন্দুক নিয়ে জঙ্গিরা দাঁড়িয়ে থাকলে, তাদের মারতে কমিশনের কাছে অনুমতি নিতে যেতে হবে?” এ দিনও নির্বাচনী মঞ্চে সেনা নিয়ে জোর প্রচার চালান মোদী। গোটা নির্বাচনে জাতীয়তাবাদ এবং দেশের নিরাপত্তা নিয়েই বিজেপি সরগরম তৈরি করেছে। এমন কোনও জনসভা ছিল না যেখানে মোদী জওয়ানদের উল্লেখ করেননি। দরাজ কণ্ঠে প্রশংসা করেছেন বালাকোট হামলার। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তো ‘মোদীর সেনা’ বলেও উল্লেখ করেন।


আরও পড়ুন- “ভালবাসারই জয় হবে” মোদীকে কাঠগড়ায় দাঁড় করিয়ে কটাক্ষ রাহুল গান্ধীর


উল্লেখ্য, সেনা নিয়ে নির্বাচনে প্রচার চালানোয় নিষেধাজ্ঞা করেছিল কমিশন। বিরোধীদের অভিযোগ, জওয়ানদের নিয়ে রাজনীতি করছেন প্রধানমন্ত্রী। আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ এনে কমিশনের দ্বারস্থ হন তাঁরা। যদিও প্রধানমন্ত্রীকে ক্লিনচিট দেয় কমিশন।