নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে সরকার গঠন করতে গিয়ে শিবসেনা, কংগ্রেস ও এনসিপির সঙ্গে জোট করার পর এই প্রশ্নটাই সবচেয়ে বড় হয়ে উঠেছিল। আদৌ হিন্দুত্বের নীতি নিয়ে চলবে কি শিবসেনা? রবিবার বিধানসভায় সেটাই স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-রবিবার স্বাস্থ্য পরীক্ষা, সকাল থেকে সারাদিন বন্ধ উল্টোডাঙ্গা উড়ালপুল


এদিন বিধানসভায় উদ্ধব ঠাকরে বলেন, দেবেন্দ্র ফডণবীসের কাছ থেকে অনেক কিছুই শিখেছি। আগামী দিনে ওঁর বন্ধুই থাকব। হিন্দুত্বের নীতিতে এখনও বিশ্বাস করি। কখনও ওই আদর্শ থেকে সরে যাব না। গত ৫ বছরে সরকারকে কখনই ঠকাইনি।





সরকার গঠন প্রসঙ্গে উদ্ধব ঠাকরে বলেন, মুখ্যমন্ত্রী হিসেবে আমি খুবই ভাগ্যবান। একসময় যারা আমার বিরোধিতা করেছিলেন তারা এখন আমার সঙ্গে রয়েছেন। আর একসময় যারা সঙ্গে ছিলেন তারা এখন বিরোধী শিবিরে। কাউকে কখনও বলিনি এই জায়গায় আমি আসব। কিন্তু শেষপর্যন্ত এসেছি।


উল্লেখ্য, মহারাষ্ট্রে সরকার গঠন করতে গিয়ে দর কষাকষিতে শেষপর্যন্ত শিবসেনা-বিজেপি জোট ভেস্তে যায়।  এনসিপি-কংগ্রেসের সঙ্গে জোট করার চেষ্টা চালায় শিবসেনা। তখনই প্রশ্ন উঠেছিল চাপে পড়ে জোট করতে গিয়ে শিবসেনা আদৌ তার হিন্দুত্ব নীতি ধরে রাখতে পারবে তো! সেই প্রশ্ন উত্তর মিলল আজ।



আরও পড়ুন-টালা ব্রিজ ভাঙার কাজ শুরু হবে ১৫ ডিসেম্বর, খরচ ৫০ কোটি টাকা


জোট ভেস্তে যাওয়ার জন্য একপ্রকার ফডণবীসকেই বিঁধলেন উদ্ধব। বিধানসভায় তিনি বলেন, আপনাকে বিরোধী নেতা বলতে চাই না। বরং আপনাকে একজন দায়িত্বপূর্ণ নেতাই বলতে চাই।  আপনি যদি নিজের দায়িত্ব ঠিকঠাক পালন করতেন তাহলে আজ (শিবসেনা-বিজেপির এই বিচ্ছেদ)এ জিনিস হত না।